রাজধানীতে বাসে অগ্নিসংযোগের ঘটনায় ১৭ জন রিমান্ডে

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচন চলাকালে রাজধানীর বিভিন্ন স্থানে বাসে অগ্নিসংযোগের ঘটনায় বিভিন্ন থানায় দায়ের করা মামলায় মোট ১৭ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার ঢাকার মহানগর মুখ্য হাকিম আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্তকারী কর্মকর্তারা বিভিন্ন মেয়াদে আসামিদের রিমান্ড আবেদন করেন। এরপর শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আদালত রিমান্ড মঞ্জুর করেন।

এ সময় শাহবাগ থানার দুই মামলায় ছয়জনের তিন দিন, পল্টন থানার এক মামলায় সাতজনের পাঁচ দিন, আরেক মামলায় দু’জনের তিন দিন, মতিঝিল থানার এক মামলায় একজনের তিন দিন ও অপর মামলায় আরেক জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে বৃহস্পতিবার বাসে অগ্নিসংযোগের ঘটনায় মতিঝিল, শাহবাগ ও পল্টনসহ রাজধানীর পাঁচটি থানায় মোট আটটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে দেড় শতাধিক জনকে। ইতোমধ্যে আসামিদের ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের অধিকাংশই রাজনৈতিক দলের নেতাকর্মী।

এ দিকে ঢাকা মহানগর পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১২টা ৫ মিনিটে পল্টন থানাধীন বিএনপি পার্টি অফিসের উত্তর পাশে কর অঞ্চল ১৫-তে পার্কিং করা সরকারি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

দুপুর ১টার দিকে মতিঝিল থানাধীন মধুমিতা সিনেমা হলের সামনে অগ্রণী ব্যাংকের স্টাফ বাস, ১টা ২৫ মিনিটে রমনা হোটেলের সামনে চলন্ত গাড়ি ভিক্টর ক্লাসিক পরিবহনে, শাহবাগ আজিজ সুপার মার্কেটের সামনে দেড়টার দিকে দেওয়ান পরিবহন, ২টা ১০ মিনিটে বাংলাদেশ সচিবালয়ের উত্তর পাশে রজনীগন্ধা পরিবহন ও বংশাল থানাধীন নয়াবাজার এলাকায় দুপুর ২টা ২৫ মিনিটে দিশারী পরিবহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।