রাবিতে ইসলামের ইতিহাস বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে  ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের  ক্রিকেট লীগ টুর্নামেন্টে ফাইনাল আসরে  চ্যাম্পিয়ন হয়েছে “চলন বিল”।

বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় সাবাস বাংলাদেশ মাঠে অনুষ্ঠিত টুর্ণামেন্টের ফাইনাল খেলায় প্রতিপক্ষ  ব্রাদার্স ইউনিয়ন গ্রুপকে আট উইকেটে হারিয়ে শিরোপা জিতে নেয় “চলন বিল ”।

১৩ ম্যাচের এই টুর্ণামেন্টের ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ব্রাদার্স ইউনিয়ন গ্রুপ। নির্ধারিত ১৪ ওভারে অধিনায়ক মিঠুন চলন বিলকে ১১৮ রানের লক্ষ্যে বেধে দেয় ব্রাদার্স গ্রুপ। জবাবে ব্যাট করতে নেমে নয় বল হাতে রেখেই মাত্র দুই উইকেট  হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় চলন বিল। দলের পক্ষে  অধিনায়ক  আবিরের ১৮ বলে ঝরো ৭১ রান, রুহুলের ৬ বলে ১৭ রান,ফরহাদের ৬ বলে ১১রানের উপর ভর করে সহজেই জয়ের লক্ষ্যে পৌছে যায় চলনবিল দল। ব্রাদার্স ইউনিয়নের পক্ষে মাহফুজ ২ ওভারে ২৪ রানে ১ টি উইকেট ও মিঠু ১ ওভারে ৯রানের বিনিময়ে  ১ উইকেট তুলে নেয়।

প্রথমে ব্যাট করতে নেমে ব্রাদার্স ইউনিয়ন  শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে। ওপেনার রোকন ৭ বলে ১০রান, মাহফুজ ১৭ বলে ৭৫ রান,রুহুল ২ বলে ১২ রান , ফয়সাল ৩ বলে আট রানের উপর ভর করে ৮ টি উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করতে সমর্থ হয় ব্রাদার্স ইউনিয়ন গ্রুপ। চলন বিল দলের বোলার সুমিতের দলের পক্ষে  ৩ ওভারে ৪৭ রান দিয়ে ৩ উইকেট, ফরহাদ ৪ ওভারে ৩০ রানে ১ উইকেট, দেলওয়ার ৪ ওভারে ১৭রানে ২ উইকেট, আশিকের ৩ ওভারে ২৪ রানে ২ উইকেটে ১১৮ রান সংগ্রহ করে ।

টুর্ণামেন্টে ম্যান অব দ্য ম্যাচ হন চলন বিলের আবির হাছান এবং ম্যান অব দ্য সিরিজ লাভ করেন ব্রাদার্স ইউনিয়ন গ্রুপের মিঠুন । ম্যাচ শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মো. শামসুজ্জোহা এছামী ও সহকারী অধ্যাপক রবিউল ইসলাম।