রাবিতে রমেল হত্যার বিচার দাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি:রমেল চাকমা হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোটের নেতারা সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন করেন। রোববার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্ত্বরে এ মানববন্ধন আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, যেখানে জনগণের সুযোগ-সুবিধা থাকার কথা সেখানে তার বিনিময়ে পাওয়া যাচ্ছে লাশ। রাষ্ট্র আজ বন্দুক দিয়ে জনগনকে দমিয়ে রাখতে চাই। বক্তারা সরকারের কাছে দাবি জানিয়ে বলেন, আপনাদের প্রতিশ্রুতি মোতাবেক শান্তি চুক্তি বাস্তবায়ন করুন, তাহলে পাহাড়ে সুষ্ঠ পরিবেশ ফিরে আসবে । এসময় তারা অবিলম্বে রমেল হত্যার সাথে জড়িতদের শাস্তি দাবী করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তর, ছাত্রফ্রন্ট রাবি শাখার সভাপতি লিটন কুমার দাস, বিপ্লবী ছাত্রমৈত্রী রাবি শাখার সাধারণ সম্পাদক দিলীপ কুমার রায় প্রমুখ।

প্রসঙ্গত, ৫ এপ্রিল ২০১৭ তাকে রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলা পরিষদ এলাকা থেকে আটক করে সেনাবাহিনী দিনভর অমানুষিক নির্যাতন করে বলে অভিযোগ করা হয়। এতে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় ১৯ এপ্রিল মৃত্যুবরণ করেন।