রূপগঞ্জে যৌতুকের জন্য গৃহবধুকে হত্যা ॥ স্বামী আটক

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ
নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাবিকৃত যৌতুকের টাকা না পেয়ে বাবলী আক্তার (১৫) নামে এক গৃহবধুকে স্বামী, শ্বশুর ও শাশুড়ি শ্বাসরুদ্ধ করে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রধান অভিযুক্ত স্বামীকে পুলিশ আটক করেছে। বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার ভুলতা ইউনিয়নের হাটাবো জেলেপাড়া এলাকায় এই হত্যাকান্ডের ঘটনা ঘটে।

নিহতের পিতা বাবুল মিয়া জানায়, তিনি কাঞ্চন পৌরসভার হাটাব দক্ষিণবাড়ৈ এলাকার বাসিন্দা। ১১ মাস পূর্বে তার মেয়ে ও স্থানীয় হাটাবো আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী বাবলী আক্তার (১৫)কে প্রেমের ফাঁদে ফেলে তুলে নিয়ে বিয়ে করেন একই এলাকার আমির হোসেনের ছেলে রাশেদুল। বিয়ের পর থেকেই তার মেয়ে বাবলীকে বিভিন্ন সময়ে কারণে অকারণে নির্যাতন করতো স্বামী রাশেদুল ও তার বাবা-মা। দুইমাস আগে স্বামী রাশেদুল এলাকায় ওয়ার্কশপ দেবার জন্য বাবলীর বাবার কাছে ৩

লাখ টাকা যৌতুক দাবি করে। এতে দিনমজুর বাবুল মিয়া অপরাগতা প্রকাশ করলে বাবলীর উপর নির্যাতন শুরু করে রাশেদুল। বৃহস্পতিবার বিকালে ফের যৌতুকের টাকার জন্য বাবলীকে মারধোর করে রাশেদুল ও তার পরিবারের লোকেরা। এদিকে, রাত ২টার দিকে রাশেদুল ইসলাম লোক মারফত বাবলীর পিতার কাছে সংবাদ পাঠায় যে, বাবলী গুরুতর অসুস্থ। সংবাদ শুনে বাবলীর পিতা বাবুল মিয়া তার এক আত্মীয়কে সাথে নিয়ে রাশেদুলের বাড়ীতে গিয়ে দেখেন বাবলীর লাশ তার ঘরের ভিতর খাটের উপর পড়ে আছে। এ ঘটনার পর আশপাশের লোকজন ঘাতক স্বামী রাশেদুলকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন। এসময় কৌশলে গা ঢাকা দেয় রাশেদুলের পিতা আমির হোসেন ও মা রওশন আরা বেগম। যৌতুকের জন্যই তার একমাত্র মেয়েকে হত্যা করা হয়েছে বলে দাবী করেন নিহত বাবলীর পিতা বাবুল মিয়া। পুলিশ শুক্রবার সকালে ময়নাতদন্তের জন্য লাশ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, মৃত্যুর প্রকৃত কারন সম্পর্কে এখনো কিছু বলা যাচ্ছে না। তবে বাবলীকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে বলে ধারনা করা হচ্ছে। এখনো পর্যন্ত স্বামী মুখ খুলেননি। এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা হয়েছে। গ্রেফতারকৃত আসামী রাশেদুলের রিমান্ড আবেদন করবো। পুলিশ হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করলেই হত্যার প্রকৃত কারণ জানা যাবে বলে আরো বলেন ওসি।