শেখ হাসিনার অধীনেই ২০১৯ সালের জাতীয় নির্বাচন

ভোলা প্রতিনিধি॥

ভোলায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ২০২১ সালের মধ্যে  ডিজিটাল বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে রূপান্তর হবে এ দেশ। প্রধানমন্ত্রী একজন দক্ষ আন্তর্জাতিক নেতা। তার দূরদর্শিতা রয়েছে।এ সরকারের আমলেই গ্রামীণ অর্থনীতির উন্নয়ন হয়েছে। ২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচন মধ্যে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে ভোলা জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।মন্ত্রী আরো বলেন, দেশে আরো ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা করা হয়েছে, সেটি করতে পারলে দেশের মানুষ শতভাগ বিদ্যুৎ সুবিধা পাবে। বর্তমানে ভারত ও পাকিস্থানের তুলনায় বাংলাদেশে মাতৃ ও শিশু মৃত্যুর হার কমে এসেছে।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ২০১৮ সালের মধ্যে পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হলে ভোলা-বরিশাল রুটে সেতু নির্মাণের পরিকল্পনা করা হবে। তখন দেশের মূল ভূ’-খন্ডের সঙ্গে যুক্ত হবে দ্বীপ জেলা ভোলা।এসময় তিনি ভোলাকে দেশের সবচেয়ে উন্নত শিল্পনগরী হিসেবে গড়ে তোলার ঘোষণা দেন।

তিনি বিগত জোট সরকারের অন্যায় অত্যাচার ও লুটপাটের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি’র সময় নেতাকর্মীদের ওপর নির্যাতন করা হয়েছে, উন্নয়নের টাকা তাদের পকেটে গেছে। কিন্তু এ সরকারের আমলে কোনো প্রতিহিংসা নেই। মানুষ রাজনৈতিক সহাবস্থানে বসবাস করছেন এবং জেলার উন্নয়ন হচ্ছে।

ভোলার উন্নয়নে চার সংসদ সদস্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী আরো বলেন, এখন আর জেলার কোনো সড়ক কাঁচা নেই। আরো উন্নয়নের লক্ষ্যে একনেকে জেলার নদী ভাঙন রোধ কল্পে এক হাজার ১৬ কোটি টাকা এবং জেলার অবকাঠামো উন্নয়নে আরো ৪৬৫ কোটি টাকা পাস হয়েছে।

জেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মনিন টুলু। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন- সাবেক সচিব এম মোকাম্মেল হক, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধূরী শাওন ও ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

এসময় আরো উপস্থিত ছিলেন- ভোলা পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন, লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন, মনপুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী, বোরহানউদ্দিন পৌর মেয়র রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।
অনুষ্ঠানে জেলা পরিষদের পক্ষ থেকে জেলার মন্ত্রী, উপমন্ত্রী ও দুই সংসদ সদস্যকে সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠান উপস্থাপনা করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার।অভিষেক অনুষ্ঠানে জেলা, উপজেলা, থানা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।