শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে আ’লীগ ও জেপি গ্রুপের সংঘর্ষে মহিলাসহ আহত-১০

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও জেপি (আনোয়ার হোসেন মঞ্জু) সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় কয়েকটি বাড়ীঘর ভাংচুর ও মহিলাসহ অন্তত ১০ জন আহত হয়েছে। আহতরা হলো,লক্ষণদিয়া গ্রামের ফজলুর মেয়ে আরিফা, ইসমাঈলের স্ত্রী সালেহ (৬০), সাখাওয়াত (৪৫), রাজিব(৩০), মসলেম (৫৫), মোশারফ (৪৫, এলেম খা (৩৫), জিয়া (৩৪), রাব্বি (১৬),মাসুদ (৪০) ও রাজ্জাকের ছেলে সিজার।

আহতদের ঝিনাইদহ ও শৈলকুপা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে উপজেলার উমেদপুর ইউনিয়নের লক্ষণদিয়া গ্রামে বর্তমান চেয়ারম্যান সাব্দার হোসেন মোল্লা ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান বাবুলের কর্মী সমর্থকদের মধ্যে।

উমেদপুর ইউপি চেয়ারম্যান সাবদার হোসেন মোল্ল্যা জানান, তার কর্মী-সমর্থকদের উপর পরাজিত জেপি (আনোয়ার হোসেন মঞ্জু) সমর্থক চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান বাবুলের কর্মী সমর্থকরা পরিকল্পিতভাবে কদমতলা, বিষ্ণুপুর, কৃষ্ণুপুর, ত্রিপুরাকান্দি,লক্ষণদিয়াসহ কয়েকটি গ্রাম এক হয়ে অর্তকিত হামলা চালিয়ে তার কর্মীদের আহত করেছে। এছাড়া ওই গ্রামের বাচ্চু, ইসমাইল, রাজ্জাক,আমিরুল, বুদো, রবিউল, ইদ্রিস মোল্ল্যা ও মধুর বাড়ীঘর ভাংচুর এবং নজরুলের দোকানপাট ভাংচুর করেছে। পরাজিত চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান বাবুল জানান, তার কর্মী-সমর্থকের গত কয়েকদিন আগে বর্তমান চেয়ারম্যান সাবদার হোসেন মোল্ল্যার কর্মী-সমর্থকরা গ্রাম থেকে তাড়িয়ে দেয়।

তারা বাড়ি ফিরে আসতেই এই সংঘর্ষের সৃষ্টি হয়। শৈলকুপা থানার অফিসার ইনর্চাজ তরিকুল ইসলাম জানান, সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও জেপি সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় বেশ কয়েকেজন আহত হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক ও পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।