সাবেক স্বামী সোহেলসহ দুইজনের রিমান্ড মঞ্জুর

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রী অপহরণের ঘটনায় গ্রেপ্তার সাবেক স্বামী সোহেল রানাসহ দুইজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রোববার বিকেলে রাজশাহী মহানগর মূখ্য হাকিম আদালতে মতিহার থানার পক্ষ থেকে পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করে বলে জানায় মতিহার থানার ওসি তদন্ত মাহবুবুর রহমান।

মাহবুবুর রহমান বলেন, ‘রোববার বিকেলে গ্রেপ্তার তিন আসামীকে রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালত-১ এ হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়। পরে শুনানী শেষে আদালতের বিচারক মাহবুবুর রহমান আসামী সোহেল রানা ও মাইক্রোবাসের ড্রাইভার জাহিদুল ইসলামকে একদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাবাসাদের আদেশ দেন। পরে তাদেরকে আদালত থেকে মতিহার থানায় নেয়া হয়।

এসময় তিনি আরো বলেন, ‘আদালতে ২২ ধারায় অপহৃত ছাত্রীর জবানবন্দি রেকর্ড করা হয়েছে। পরে ওই ছাত্রীকে তার বাবা-মার হেফাজতে দেয়া হয়।’
আসামী পক্ষের আইনজীবী আমজাদ হোসেন বলেন, ‘গ্রেপ্তার তিন আসামীর জামিন আবেদন করা হলে একদিনের রিমান্ড মঞ্জুর করে। আর অপর আসামী সোহেলের বাবা এ্যাডভোকেট জয়নাল আবেদিনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।’

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পক্ষথেকে সংবাদ  সম্মেলন

এদিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরের সম্মেলন দুপুরের দিকে অপহৃত ছাত্রী শোভার উদ্ধার সংক্রান্ত বিষয় নিয়ে পুলিশ কমিশনার মাহাবুবর রহমান সংবাদ সম্মেলন করেন। উদ্ধার অভিযানের বিষয়ে তিনি বলেন, অপহৃত ছাত্রীকে নিয়ে ঢাকার দিকে গেছে বিষয়টি জানতে পেয়ে পুলিশ হেডকোয়ার্টার্স এর সহায়তায় মতিহার থানা পুলিশ মোহাম্মদপুর থানার শেখেরটেক রায়ের বাজার এলাকায় অভিযান চালিয়ে রায়ের বাজার কাজী অফিস হতে অনুমান দুপুর ২টা ১৫ মিনিটের দিকে অপহরণকারী সোহেল রানাকে আটক করে এবং ভিকটিম সোভাকে উদ্ধার করে। পরে রাত ১টার দিকে মতিহার থানায় নিয়ে আসা হয়।

প্রসঙ্গত, উম্মে শাহী আম্মানা শোভা তাপসী রাবেয়া আবাসিক হল থেকে শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে বের হয়েছিলেন রাংলা বিভাগের স্নাতক (সম্মান) শেষ বর্ষের পরীক্ষা দেওয়ার জন্য। হলের গেট থেকে ৫০ গজ এগোতেই তাকে জোর করে তার সাবেক ‘স্বামী’ একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী। মূলত ডিভোর্স ঢেকাতেই জোরপূর্বক তুলে নিয়ে গেছে বলে সহপঠি ও বিশ্ববিদ্যালয় প্রক্টর জানান।