সিদ্ধিরঞ্জগঞ্জে ওসিকে ঘুষ দিতে এসে আইনজীবির সহযোগী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ
নারায়ণগঞ্জে র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া শিশু অপহরণ মামলার রিমান্ডে থাকা আসামিকে বেশি জিজ্ঞাসাবাদ না করে দ্রুত আদালতে পাঠানোর জন্য সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (অপারেশন) নাসির উদ্দিন সরকারকে ঘুষ দিতে এসে আইনজীবির সহকারী মাহমুদুল হাসান রুবেল (২২) ঘুষের টাকাসহ গ্রেপ্তার করেছে। বুধবার রাতে সিদ্ধিরগঞ্জ থানার অভ্যন্তরে এ ঘটনা ঘটে। এ সময় তার কাছ থেকে ঘুষের ৪৫ হাজার টাকাও উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত রুবেল চুয়াডাঙ্গা  সদর থানার বেগমপুর আবু হানিফের ছেলে। ফতুল্লা সস্তাপুর এলাকায় তিনি ভাড়া বাসায় থাকেন। তিনি আইনজীবী জুবায়ের আলম জীবনের সহকারী হিসেবে কাজ করেন। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেছে। বৃহস্পতিবার বেলা ২ টায় তাকে আদালতে পাঠালে আদালত জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (অপারেশন)  নাসির উদ্দিন সরকার জানান, বুধবার রাত সাড়ে ১০টার দিকে থানায় এসে এক আইনজীবীর সহকারী মাহমুদুল হাসান রুবেল রিমান্ডে থাকা আসামিদের মধ্যে শিশু অপহরণ ও পাচারকারী চক্রের মূল হোতা জাকির হোসেন এবং তার স্ত্রী মর্জিনা বেগম ওরফে বানেছাকে রিমান্ডে বেশী জিজ্ঞাসাবাদ না করে দ্রুত আদালতে পাঠানোর জন্য ৪৫ হাজার টাকা ঘুষ দিয়ে তদবির করতে থাকেন। এ অপরাধে রুবেলকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় মামলা হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ ফেব্রুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি ভোর পর্যন্ত র‌্যাব-১১’র সিনিয়র এএসপি মো. আলেপ উদ্দিনের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে শিশু অপহরণ ও পাচারকারী চক্রের মূল হোতা জাকির হোসেন (৫৫), তার সহযোগী ও স্ত্রী মর্জিনা বেগম ওরফে বানেছা (৪০), টিটু (২৯), মোহাম্মদ হোসেন সাগর ওরফে দেলু (২২), জেসমিন বেগম (৩৭) ও মো. আসলাম ওরফে আলামিনকে (২৮) গ্রেপ্তার করে। পরে তাদেরকে দুই দিনের রিমান্ডে নেয়া হয়।