সোনাগাজীতে মেম্বার প্রার্থী আ.লীগ নেতার নির্বাচনী কার্যালয় পুড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী প্রতিনিধি:

ফেনীর সোনাগাজীতে বৃহস্পতিবার মধ্য রাতে আবুল কাসেম নামে এক মেম্বার প্রার্থী আ.লীগ নেতার নির্বাচনি কার্যালয় মালামাল সহ পুড়ে দিয়েছে দুর্বৃত্তরা। ক্ষতিগ্রস্ত মেম্বার প্রার্থী আবুল কাসে এ ঘটনার জন্য প্রতিদ্বন্দ্বি মোরগ প্রতিকের প্রার্থী জামশেদ আলম ও তার লোকজনদের দায়ী করেছেন। এলাকাবাসী ও পুলিশ জানায়, আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠেয় চরদরবেশ ইউপি নির্বাচনে ৯নং ওয়ার্ডে মেম্বার পদে আপেল প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করছেন ওই ওয়ার্ড আ.লীগের সভাপতি আবুল কাসেম।

দক্ষিণ পশ্চিম চরদরবেশ গ্রামের মধ্যের সমাজে নির্বাচনি কাজ পরিচালনার জন্য জনৈক ওমর ফারুক থেকে একটি ভাড়া ঘরে অফিস করেন তিনি। তার কর্মী সমর্থকেরা প্রতিদিনের ন্যায় নির্বাচনি কাজ শেষে কার্যালয়টি বন্ধ করে বৃহস্পতিবার রাতে যার যার বাড়ি চলে যান। রাত দেড়টার দিকে দুর্বৃত্তরা পেট্রোল ঢেলে কার্যালয়ে অগ্নিসংযোগ করে। তাৎক্ষণিক আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পুরো ঘরটি মালামালসহ পুড়ে যায়। এতে প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে নির্ধারণ করা হয়েছে।

আবুল কাসেম দাবি করেন ওই  দিন রাতে প্রতিদ্বন্দ্বি মেম্বার প্রার্থী জামশেদ আলম ও তার সমর্থকেরা গভীর রাত পর্যন্ত ওই এলাকায় মিছিল করেছে। তার নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের কারণে এক দিকে ভোটারদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। অন্যদিকে তার কর্মী সমর্থকদের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে। এ ঘটনায় তিনি বাদি হয়ে প্রতিদ্বন্দ্বি মেম্বার প্রার্থী জামশেদ আলম সহ ১৩ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেছেন।

এ ঘর মালিক মো. ওমর ফারুক বলেন, মেম্বার প্রার্থী আ.লীগ নেতা আবুল কাসেমের কাছে ঘর ভাড়া দেয়ায় গত কয়েকদিন যাবৎ মোরগ প্রতিকের প্রার্থী জামশেদ আলমের সমর্থক  মোশারফ হোসেন, মো. শিপন,  মো. রিপন, ইমন, মো. মিলন ও জামশেদ আলম তাকে অব্যাহক হুমকি দিয়ে আসছিল। তবে এ ব্যাপরে মেম্বার প্রার্থী জামশেদ আলম তার অভিযোগ অস্বীকার করে বলেন, অগ্নিসংযোগের সাথে তিনি বা তার কোন সমর্থক জড়িত নয়।সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শণ করেছে। আইগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।