স্ত্রীর স্বীকৃতি আদায়ে স্বামীর বাড়িতে যুবতীর অনশন

ভোলা প্রতিনিধি:ভোলার লালমোহনে স্ত্রীর স্বীকৃতি আদায়ে স্বামীর বাড়িতে অনশন করছেন ঢাকা থেকে আসা যুবতী দীপ্তি রাণী। রবিবার(৪জুন) দুপুর থেকে লালমোহন পৌর শহরের ব্যবসায়ী কালিদাসের বাসায় অনশন করছেন। সারাদিন আহাজারি করেও দীপ্তিকে মেনে নেয়নি স্বামী উজ্জল ও তার পরিবার।

দীপ্তি জানান, উজ্জল আমাকে ধর্মীয় নিয়মনীতি মেনে দেড় বছর আগে মন্দিরে গিয়ে বিয়ে করেছে।  ঢাকার গাজিপুরে আমার সাথে এক বছর সংসার করেছে। আমার প্রথম সন্তান গর্ভের  ৪ মাসের  সময় উজ্জল তা নষ্ট করে দিয়েছে। বর্তমানে  উজ্জলের দেড় মাসের সন্তান আমার গর্ভে। আমি নিজের জন্য না হলেও সন্তানের পিতৃপরিচয়ের জন্য লালমোহনে শশুড় বাড়িতে সামান্য আশ্রয় চেয়েছিলাম।

আমার শ^শুড় কালিপদ দাস আমাকে পুত্রবধূ হিসেবে ঘরে তুলে না নিয়ে আমার বদনাম সহ বিভিন্ন ষড়যন্ত্র করছে। তাই বাধ্য হয়ে উজ্জলের স্ত্রীর স্বীকৃতি আদায়ে স্বামীর বাড়িতে অবস্থান করছি। স্ত্রী হিসেবে মেনে না নেওয়া পর্যন্ত অবস্থান করবেন বলে জানান দীপ্তি রাণী।
এব্যাপারে কালিপদ ও তার ছেলে উজ্জলের মোবাইল ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও  তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ বলেন, উজ্জল দীপ্তিকে বিয়ে করার কথা স্বীকার করেছে এবং তার বাবাকে ম্যানেজ করতে না পারায় দীপ্তিকে ঘরে তুলে নিতে পারছেনা।

লালমোহন থানার অফিসার ইনচার্জ(ওসি) হুমাইন কবির বলেন, এ বিষয়ে থানায় এখনো লিখিত কোন অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।