স্বর্ণের দাম আরো কমানো হলো

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

এক দিনের ব্যবধানে দেশের বাজারে আবারো কমানো হয়েছে স্বর্ণের দাম। বৃহস্পতিবার থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

ভালো মানের প্রতি ভরিতে এক হাজার ১৬৭ টাকা কমানো হয়েছে। আগে দাম ছিল ৯৭ হাজার ৬২৮ টাকা। নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৯৬ হাজার ৪৬১ টাকা।

বুধবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে দেশের বাজারে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে। আগামীকাল বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে সারাদেশে নতুন দর কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, আগামীকাল বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে ভা‌লো মা‌নের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ ৯৬ হাজার ৪৬১ টাকা বিক্রি হবে।

২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দামে এক হাজার ১০৮ টাকা কমানো হয়েছে। নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৯২ হাজার ৮৭ টাকা।

১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দামে ৯৯১ টাকা কমানো হয়েছে। এখন তা বিক্রি হবে ৭৮ হাজার ৯০৭ টাকায়।

সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণে ৭৫৮ টাকা কমানো হয়েছে। এখন তা ৬৫ হাজার ৭৮৫ টাকায় বিক্রি হবে।

দেশের বাজারে স্বর্ণের দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের রূপার দাম প্রতি ভ‌রি এক হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

২১ ক্যারেটের রূপার দাম এক হাজার ৬৩৩ টাকা।

১৮ ক্যারেটের রূপার দাম ১৪০০ টাকা।

সনাতন পদ্ধতির রূপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত রয়েছে।

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার (২১ মার্চ) ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ১৬৬ টাকা ক‌মি‌য়ে নতুন দাম নির্ধারণ করা হ‌য় ৯৭ হাজার ৬২৮ টাকা।

এর আগে গত ১৮ মার্চ ভরি প্রতি স্বর্ণের দাম সাত হাজার ৬৯৮ টাকা বাড়িয়ে ৯৮ হাজার ৭৯৪ টাকা নির্ধারণ করেছিল বাজুস।

বিডিসংবাদ/এএইচএস