হিজলায় ৫ টাকার জন্য বাস চলাচল বন্ধ

বরিশাল ব্যুরো : স্ট্যান্ডে ফি ৫ টাকা বাড়ানো নিয়ে দন্দে বরিশালের হিজলায় বাস চলাচল বন্ধ রয়েছে। মীরগঞ্জ টু হিজলা রুটে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।  পাশাপাশি মঙ্গলবার সকাল থেকে এ পর্যন্ত কোন সুরাহা হয়নি বলে জানিয়েছেন মীরগঞ্জের বাস কাউন্টারের আমির হোসন। বাস শ্রমিকরা জানান, হিজলায় স্ট্যান্ড ফি বাবদ ছাত্রলীগ নেতারা সোমবার দুপুর থেকে বাড়িয়ে ২৫ টাকা দাবী করে। কিন্তু বাস কর্তৃপক্ষ ২০ টাকা পর্যন্ত দিতে রাজি হয়।

কিন্তু ছাত্রলীগের নেতা ২৫ টাকার কমে গাড়ী চলাচল করতে দেবেন না। বিষয়টি মালিক সমিতিকে জানানোর পর তারা (মালিক সমিতির নেতৃবৃন্দ) আপাতত হিজলায় গাড়ী চলাচল বন্ধ রাখতে বলেন। শ্রমিক নেতাদের দাবী অন্যান্য রুটে স্ট্যান্ড ফি ৫ থেকে সর্বোচ্চ ১০ টাকা। আর হিজলায় ২০টা পর্যন্ত দিতে রাজী হয়েছে তারা।

নথুল্লাবাদ বাসমালিক সমিতির সভাপতি আফতাব হোসেন জানান, বিষয়টি নিয়ে কোন সুরাহা না হওয়ায় আজও বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। সমাধান হলে যথানিয়মে বাস চলবে। এদিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলায়মান হোসেন জানিয়েছেন, এবছর বাসস্ট্যান্ড ইজারা নিয়েছেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ। ইজারামূল্য বেড়ে যাওয়ায় স্ট্যান্ড ফি ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান জানান, মালিক সমিতির সাথে ইজারাদারদের ৫ টাকা কমবেশি নিয়ে বিরোধ ছিলো। আজ সকাল থেকে বাস চলাচল করার কথা থাকলেও এখন পর্যন্ত বাস চালু হওয়ার বিষয়টি আমাকে জানানো হয়নি।