হেলমেট ছুঁড়ে মেরে শাস্তির মুখে শান্ত

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

বিসিবি’র তোপের মুখে পড়েছেন নাজমুল হোসেন শান্ত। করা হয়েছে সতর্ক, দেয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও। মূলত আউট হওয়ার পর হেলমেট ছুঁড়ে মেরে এই শাস্তির শিকার হয়েছেন সিলেট স্ট্রাইকার্সের এই ওপেনার।

ঘটনা গত রাতে সিলেট স্ট্রাইকার্স বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ম্যাচের। যেখানে টসে হেরে ব্যাট করতে নেমে সিলেটকে ১৭৫ রানের লক্ষ্য দেয় চট্টগ্রাম। জবাবে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর ব্যাটে জয় নিয়েই মাঠ ছাড়ে সিলেট স্ট্রাইকার্স। তবে ম্যাচের ১২.৫ ওভারের মাথায় নিহাদউজ্জামানের বলে ইরফান শুক্কুরের কাছে স্টাম্পিং হন শান্ত। ফলে শেষ হয় তার ৪৪ বলে ৬০ রানের দারুণ ইনিংস।

দারুণ ইনিংসের এমন পরিসমাপ্তি হয়তো চাননি শান্ত। ফলে আউট হয়ে মেজাজ ধরে রাখতে পারেননি। সাজঘরে যাওয়ার পথে সজোরে হেলমেট ছুঁড়ে মারেন তিনি, ছেড়ে দেন ব্যাটও। যদিও রাগটা নিজের ওপর নিজেরই ছিল শান্তের, তবে বিষয়টি ভালোভাবে নেয়নি ম্যাচ কর্তৃপক্ষ।

শান্তর এমন কাণ্ড বিসিবির কোড অব কন্ডাক্টের বিরোধী। যদিও জরিমানা করা হয়নি শান্তকে, তবে তার নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হয়েছে। ম্যাচ শেষে আম্পায়ারদের অভিযোগের প্রেক্ষিতে রেফারি দেবব্রত পালের কাছে নিজ ভুলের কথা স্বীকার করেছেন শান্ত। আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন পড়েনি।

বিডিসংবাদ/এএইচএস