২০২১ সালের মধ্যে উন্নত বিশ্বে সামঞ্জস্য রাখতে সক্ষম হবোঃ স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান

নরসিংদী প্রতিনিধিঃ  নরসিংদীতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকার শিক্ষা, খাদ্য, জঙ্গীবাদ, সন্ত্রাসদমন, মায়ানমার থেকে আগত রোহিঙ্গা মুসলিমদেরদের আশ্রয়দান, জলবাযু পরির্বতন, নারী-ক্ষমতায়ন ও অগ্রাধিকারসহ শত প্রতিকুলতা কাটিয়ে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে সম্ভাবনার দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছে। ফলে বাংলাদেশ আজ সম্ভাবনাময় দেশে পরিণত হয়েছে।

এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে বাস্তবে রূপ দিয়ে আমাদের দেশের আরো উন্নয়ন ঘটাতে হবে। ১৩ জানুয়ারী শনিবার নরসিংদী’র শিবপুর উপজেলার লাখপুর-শিমুলিয়া উচ্চ বিদ্যালয়ের শত বর্ষ-পূতি উদ্যাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ মন্তব্য করেন।

শত বর্ষ-পুর্তি উদ্যাপন পরিষদের আহবায়ক মুহসীন নাজির’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী-৪ আসন (মনোহরদী-বেলাব)’র সংসদ সদস্য এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, নরসিংদী-৩ আসন (শিবপুর)’র সংসদ সদস্য বিদ্যালয়ের পৃষ্ঠপোষক আলহাজ্ব সিরাজুল ইসলাম মোল্লা, নরসিংদী জেলা পরিষদ’র চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মতিন ভূঁইয়া, পুলিশ সুপার আমেনা বেগম (বিপিএম)।

শত বর্ষ-পূর্তি উদ্যাপন পরিষদের সদস্য সচিব মো: মাহফুজুর রহমান খান’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শিবপুর উপজেলা পরিষদ’র চেয়ারম্যান আরিফ-উল-ইসলাম মৃধা, উপজেলা নির্বাহী অফিসার শীলু রায়, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মাহবুবুর রহমান ভূঁইয়া, সাবেক এমপি জহিরুল হক ভূঁইয়া মোহন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশীদ খান, সাধারন সম্পাদক সামসুল আলম ভূঁইয়া রাখিল, মহিলা আওয়ামীলীগের সভাপতি তাপসী রাবেয়া, উপজেলা জাতীয় পার্টির সভাপতি এ.এস.এম. জাহাঙ্গীর পাঠান, শিবপুর পৌর আওয়ামীলীগের সভাপতি মো: খোকন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মো: ফারুক খান প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় মুক্তিযোদ্ধাবৃন্দ, বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথি’র বক্তব্যে বলেন, আমাদের দেশের মানুষ ধর্ম-ভীরু কিন্তু ধর্মান্ধ নয়। আমি পৃথিবীর অনেক দেশ ঘুরেছি, কিন্তু আমাদের দেশের মতো এতো ভাল এবং ধর্মপরায়ন মানুষ আমি খুব কমই দেখেছি। সেজন্যই আমরা দেশ থেকে জঙ্গিবাদ সমূলে উৎপাটন করতে না পারলেও নিয়ন্ত্রণ করতে পেরেছি। এসব ভয়ংকর জঙ্গিদের নির্মূলে বিভিন্ন শ্রেণী-পেশার ও ধর্মের মানুষ সহযোগিতা করছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন বাংলাদেশের হাল ধরে আছেন, ততদিন দেশের অগ্রগতি কেউ রুখতে পারবে না। যত ষড়যন্ত্র, বাধা-বিপত্তি আসুক না কেন, বাংলাদেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবেনা।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকারের নেতৃত্বে দেশ টেকসই উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা সরকারের মাধ্যমে আমরা নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছি। ২০২১ সালের মধ্যেই আমরা বাংলাদেশকে উন্নত বিশ্বের দেশগুলো’র সাথে সামঞ্জস্য রাখতে সক্ষম হবো।