ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে “জাতীয় গ্রন্থগার দিবস ২০২২” উদযাপন

“সুবর্ণ জয়ন্তীর অঙ্গীকার ডিজিটাল গ্রন্থাগার” এই স্লোগানকে সামনে রেখে পাঠকদের উদ্দীপ্ত করতে শোভাযাত্রা এবং আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে জাতীয় গ্রন্থগার দিবস ২০২২ উদযাপন করলো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এস. এম. মাহবুব উল হক মজুমদার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ড. ইঞ্জিনিয়ার এ কে এম ফজলুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ও কেন্দ্রীয় গ্রন্থাগারের গ্রন্থাগারিক প্রফেসর ড. এম নাসিরুদ্দিন মুন্সি এবং প্রফেসর ড. জাভেদ আহমেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এবং লাইব্রেরি কমিটির সভাপতি প্রফেসর এ এম এম হামিদুর রহমান, ডিন একাডেমিক এফেয়ার্স প্রফেসর ড.মোস্তফা কামাল, ডাইরেক্টর স্টুডেন্ট এফেয়ার্স সৈয়দ মিজানুর রহমান রাজু লাইব্রেরিয়ান ড. মোঃ মিলন খান সহ বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরির অন্যান্য কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা পাঠকদের পাঠাভ্যাস বৃদ্ধি, মননশীল সমাজ গঠনের কেন্দ্রবিন্দু হিসেবে লাইব্রেরির ভূমিকাকে দৃঢ় করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্নাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয় এবং শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন জায়গা প্রদক্ষিন কওে একাডেমিক ভবনে এসে শেষ হয়।