বিডিসংবাদের নির্বাহী সম্পাদক মোহাম্মদ মুনির হোসেন

মো. মুনির হোসেন

বিডিসংবাদ ডট কম অনলাইন নিউজ পোর্টালের নির্বাহী সম্পাদক পদে যোগদান করেছেন মোহাম্মদ মুনির হোসেন । গত শনিবার (১ অক্টোবর,২০২২) তিনি আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক এবং বিডিসংবাদ ডট কম অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মীর আহমেদ মীরু এবং ভারপ্রাপ্ত সম্পাদক আসিফ হাসান সামিসহ সর্বস্থরের কর্মকর্তারা।

এর আগে দীর্ঘদিন তিনি বিডিসংবাদ ডট কম পত্রিকার ইউরোপীয়ান ইউনিয়নের ব্যুরো প্রধান হিসেবে নিযুক্ত ছিলেন।


বর্তমানে তিনি ফ্রান্সের প্যারিসে স্বপরিবারে স্থায়ীভাবে বসবাস করছেন। তিনি একজন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তিনি একজন বীরের সন্তান হিসেবে দেশে ও বিদেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করার জন্য তিনি কাজ করে যাচ্ছেন।


বর্তমানে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, ফ্রান্স শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ফ্রান্স আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, নড়াইল জেলা ফ্রান্স প্রবাসী এসোসিয়েশনের সভাপতি , প্যারিস বাংলা প্রেস ক্লাবের সম্মানিত সদস্য সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সাথে নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের সংস্কৃতি বিদেশের মাটিতে লালন করার জন্য ফ্রান্সে প্রতিস্ঠিত একমাত্র ফ্রেঞ্চ বাংলা স্কুলের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জামিরুল ইসলাম মিয়া জামিলের অনুপ্রেরণায় নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের কৃষ্টি, কালচার, সংস্কৃতি ও ভাষা নিয়ে ফ্রান্সের মাটিতে তুলে ধরার জন্য ব্যাপক প্রশংসিত হয়েছেন। তিনি বিডি সংবাদের মাধ্যমে প্রবাসীদের সকল কার্যক্রম বিশ্বের দরবারে তুলে ধরার জন্য অঙ্গীকারবদ্ধ।


তিনি এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করার জন্য সকলের কাছে সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

বিডিসংবাদ/এএইচএস