প্যারিসে নড়াইল জেলা ফ্রান্স প্রবাসী এসোসিয়েশনের সম্মেলন অনুষ্ঠিত

মো. মনির হোসেন, প্যারিস থেকেঃ

মোহাম্মদ মুনির হোসেন কে সভাপতি ও রফিকুল ইসলাম কে সাধারন সম্পাদক করে নড়াইল জেলা ফ্রান্স প্রবাসী এসোসিয়েশনের ৪৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটির ২য় দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গত রোববার (১৬ ফেব্রুয়ারি ২০২০) প্যারিসের গারদুনরডে একটি অভিজাত রেষ্টুরেনটে এ সম্মেলন আয়োজন করা হয়।


মোহাম্মদ মুনির হোসেনের পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সাবেক সভাপতি ও উপদেষ্টা মো. হাফিজুর রহমান।বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা ইলিয়াছ মিয়া।


পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। ভাষার মাস তাই ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে (০১) মিনিট নিরাবতা পালন করা হয় । প্রধান অতিথি নতুন সভাপতি ও সাধারন সম্পাদক কে স্বাগত জানান। প্রথমে এইচ এস মালটিমিডিয়ার স্বত্তাধীকারী মনিরা সুলতানা হীরা কে প্রধান উপদেষ্টার প্রস্তাবনা করা হয় এবং উপস্হিত সকলে উহা সমর্থন করেন। সহ-সভাপতি হিসেবে মনোনীত করা হয় শিমুল মোর্তুজা , আল-হেলাল, সলিমুললাহ ও রবিউল ইসলাম কে।


এর পর কমিটির সম্পাদক মন্ডলীর নাম ঘোষনা করা হয়।সোহাগ রহমান কে যুগ্ম সাধারন সম্পাদক ,
মো. রাশেদুল হাসান কে সাংগঠনিক সম্পাদক , মেহেদী হাসান মাসুম কে সহ-সাংগঠনিক সম্পাদক ,রোমানা ইয়াসমিন কে অর্থ -বিষয়ক সম্পাদক ,সাকিব খান কে সহ- অর্থ বিষয়ক সম্পাদক ,মো.কামরুজজামান সোহেল কে দপ্তর সম্পাদক , বিএম ওবায়দুর রহমান সিনহা কে সহ-দপ্তর সম্পাদক ,কাজী কামরুল কে প্রচার সম্পাদক ,রিকু শেখ কে সহ-প্রচার সম্পাদক ,আহসানুল আজিজ কে আইন বিষয়ক সম্পাদক , শেখ আবদুল্লাহ কে ক্রীড়া বিষয়ক সম্পাদক ,লোপা ইসলাম কে মহিলা বিষয়ক সমপাদিকা , নুরুন নাহার নিপা কে সাংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা,সালমা সেলিনা কে শিশু ও কিশোর বিষয়ক সম্পাদিকা, লোকমান হোসেন কে যুব ও কর্ম সংস্হান বিষয়ক সম্পাদক ,মিথুন কুমার দাশ কে সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ,তানিয়া পারভীন কে শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদিকা,সৌরভ কুমার নন্দী কে স্বাস্হ্য বিষয়ক সম্পাদক ,শেখ জাহিদ কে ধর্ম বিষয়ক সম্পাদক ,মো.শাহিন মোল্যা কে প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক ,মোর্শেদ আলমকে গনযোগাযোগ বিষয়ক সম্পাদক , বিপ্লব কুমার বিশ্বাস কে তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ,পাপিয়া সুলতানা পপি কে সমাজ সেবা বিষয়ক সম্পাদিকা ,ইয়াছিন মোল্যা কে অতিথি আপ্যায়ন বিষয়ক সম্পাদক মনোনীত করা হয়।
এছাড়া দেলোয়ার হোসেন , মিসেস আহসানুল আজিজ,মিসেস এভি খান, শাপলা বেগম, নির্জন , শেখ ফসিয়ার ,লাবনী আক্তার লুবনা, সোহাগ , সৈয়দ রাসেল আলী, এস এম ফয়সাল, জারজিজ হোসাইন, মিসেস জারজিস হোসাইন,জমাদিয়াল জনি,ফরিদ শেখ, সাবাবুল ইসলাম সৈকত , মো. কাসেম ও মিসেস কাসেম কে কার্যনির্বাহী সদস্য মনোনীত করা হয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য নিজ পরিবারের সদস্যদের মধ্যে তুলে ধরা ও চর্চা রাখার আহ্বান জানান। বিশেষ করে নতুন প্রজন্মকে বাংলা ভাষা শিক্ষার দেওয়ার জন্য সকল অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।


নব নির্বাচিত সভাপতির সমাপনি বক্তব্যে বলেন যারা প্রবাসের শত ব্যস্ততার মাঝে আজ উপস্হিত হতে পেরেছেন তাদের সকলকে ধন্যবাদ জানান এবং যারা সম্মেলনে আসতে পারেননি তারা আমাদের সাথে ঐক্যবদ্ধ হয়ে আগামী সকল প্রগাম সফল করার আহবান জানান।

সম্মেলন শেষে সকলে এক নৈশ ভোজে অংশগ্রহণ করেন।

বিডিসংবাদ/এএইচএস