প্যারিসে পররাষ্ট্রমন্ত্রীকে গণসংবর্ধনা দিল ফ্রান্স আওয়ামী লীগ

মো. মনির হোসেন, ফ্রান্স থেকে

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী এবং জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন, এমপি ২০ অক্টোবর ২০১৯ ফ্রান্স  সফর উপলক্ষে প্যারিসে ফ্রান্স আওয়ামীলীগের উদ্যোগে এক বিশাল সংবর্ধনার আয়োজন করা হয়।

  আওয়ামী লীগের  সংগ্রামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ সেলিমের সভাপতিত্বে এবং  ফ্রান্স আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ এর পরিচালনায় এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন ।

সভার শুরুতে আওয়ামীলীগ , যুবলীগ , শ্রমিকলীগ ,ছাত্রলীগ , আমরা মুক্তিযোদ্ধার সন্তান সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা দিয়ে মাননীয় মন্ত্রীকে বরণ করে নেন ।

সভার শুরুতে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের জীবন ইতিহাস সারাংশ তুলে ধরা হয়। ৩৭ বছর বিশ্বের বিভিন্ন দেশে তার পেশাগত দায়িত্ব ও কর্মকাণ্ড বিশেষকরে জাতিসংঘের বাংলাদেশ মিশনে স্থায়ী প্রতিনিধি হিসেবে তিনিই দায়িত্ব পালনকালে দেশের সম্মান উঁচু স্থানে নিয়ে যাওয়ায় বিশেষভাবে প্রশংসিত হন।

সংবর্ধনা সভায় ড. একে আব্দুল মোমেন তার বক্তব্যে সরকারের বিভিন্ন সফলতা ও বাংলাদেশের বিশ্বয়কর উন্নয়নের কথা উল্লেখ করেন। এছাড়া বিগত নির্বাচনে প্রবাস থেকে তাকে সমর্থন ও সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সহজ প্রক্রিয়ায় কিভাবে প্রবাসীরা বায়োমেট্রিক পাসপোর্ট পেতে পারেন সে ব্যাপারে বিস্তারিত পরামর্শ দেন । পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের উন্নয়ন এবং মধ্য আয়ের দেশ গড়ার স্বপ্ন নিয়ে কথা বলেন। জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী প্রবাসিদের কর্মসূচী সফল করার জন্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন মন্ত্রী। প্রবাসিদের অবদানের কথা তুলে ধরে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন

সভায় উপস্থিত ছিলেন- রাজনৈতিক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা কামরুল হোসেন বকুল  ,ফ্রান্স আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ সভাপতি এম এ কাসেম, সহ সভাপতি আবুল কাসেম , যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী , ও এমদাদুল হক স্বপন ,সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা সেলু , প্রচার সম্পাদক আমিন খান হাজারী সহ অনেকে ।প্যারিস নগর আওয়ামী লীগের সভাপতি সাইফুল খান সহ আওয়ামীলীগের লী‌গের বিপুলসংখ্যক নেতা-কর্মী।
আর ও উপস্হিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তারিকুল ইসলাম , অভিবাসন সম্পাদক আলী আক্কাস , কার্যকরী কমিটির সদস্য সাকিল সরকার , রাসেদুল হাসান , অজগর হোসেন ছাব্বির (কামাল পাশা) , বেদের খান সহ আরও অনেকে।
এসময় আর ও উপস্হিত ছিলেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান ফ্রান্স শাখার সাধারন সম্পাদক মোহাম্মদ মুনির হোসেন ।