পশ্চিমবঙ্গে ক্রমেই ছড়াচ্ছে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে ক্রমেই ছড়াচ্ছে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ। আরজি কর ও এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে আরো ছয়জন মিউকরমাইকোসিসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। ভর্তি রয়েছেন তিনজন সন্দেহভাজন রোগীও।

কয়েক দিন ধরেই দৈনিক করোনাভারইরাসের আক্রান্তের সংখ্যা কমছে রাজ্যে। এই ছবি কিছুটা স্বস্তি দিলেও, একইসাথে চিন্তা বাড়াচ্ছে মিউকরমাইকোসিস। গোটা রাজ্যে ক্রমেই জাল ছড়াচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস। কলকাতার দুই মেডিক্যাল কলেজ হাসপাতালে আরো ছয়জন আক্রান্তের সন্ধান মিলেছে। তার মধ্যে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে রয়েছেন চারজন।

অন্যদিকে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে দু’জন ভর্তি আছেন।এই মুহূর্তে এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে মিউকরমাইকোসিসে আক্রান্ত চারজন ছাড়াও, সন্দেহভাজন দু’জন রোগী ভর্তি আছেন। অন্যদিকে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালেও, মিউকরমাইকোসিসে আক্রান্ত নতুন রোগীর খোঁজ মিলেছে।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত রাজ্যে মিউকরমাইকোসিসে আক্রান্ত ৩০ জন। সন্দেহভাজন ৭০ জন। ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ছয়জনের। উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের।
সূত্র : ভোয়া

বিডিসংবাদ/এএইচএস