বাচসাস’র কমিটিকে লিগ্যাল নোটিশ

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি বাচসাস’র বর্তমান কমিটিকে অবৈধ দাবি করে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বাচসাস’র স্থায়ী সদস্য আজিম উদ্দিন আহমেদ। তার পক্ষে লিগ্যাল নোটিশটি পাঠিয়েছেন এডভোকেট আবুল কালাম আজাদ।

গত ২০ ফেব্রুয়ারি প্রেরিত লিগ্যাল নোটিশে বলা হয়, ১৫ জুন ২০১২ সালে আবদুর রহমান-ইকবাল করিম নিশান পরিষদ নির্বাচিত হয় দুই বছর মেয়াদের জন্য (২০১২-২০১৪)। সে হিসেবে ২০১৪ সালের ১৪ জুন এই পরিষদের মেয়াদ উত্তীর্ণ হয়। কিন্তু অবৈধ পন্থায় এই পরিষদ এখনও বাচসাসকে কুীগত করে রেখে নিজেদের ফায়দা হাসিল করার পাশাপাশি সংগঠনের ইমেজ নষ্ট করে চলেছে।

নোটিশে আরো বলা হয়, এই কমিটি তাদের বৈধ মেয়াদ (২০১২-২০১৪) এর সময়েও তারা কোন সাধারণ সভা, আয়-ব্যয়ের হিসাবসহ কোন ধরনের কর্মকান্ড পরিচালনা করতে সক্ষম হয়নি, বরং মেয়াদ উত্তীর্ণের পরও প্রায় ৩ বছর তারা ক্ষমতা কুীগত করে রেখেছে। তাই মেয়াদ উত্তীর্ণের পর তাদের যেকোন কর্মকান্ডই অবৈধ বলে বিবেচিত হবে।

এমন পরিস্থিতিতে তারা যাতে নতুন করে কোন অবৈধ কর্মকান্ড, পুরাতন সদস্যপদ নবায়ন, নতুন সদস্যপদ প্রদান, ইলেকশন পরিচালনাসহ যেকোন অবৈধ কর্মকান্ড না করে নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে একটি আহবায়ক কমিটি গঠন করে তাদের অবৈধ কর্মকান্ড ও অবৈধ কমিটির বিলুপ্তি ঘটাবেন এই মর্মে নোটিশ প্রদান করা হয়। অন্যথায় যে কোন আইনগত ব্যবস্থা গ্রহণের কথা নোটিশে উল্লেখ করা হয়। বিজ্ঞপ্তি