জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে রাবির ৩ শিক্ষার্থীকে পুলিশে দিলো ছাত্রলীগ

রাবি প্রতিনিধি: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষর্থীকে পুলিশে সোপর্দ করেছে রাবি শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার বিকেলে টুকিটাকি চত্বরে  থেকে তাদেরকে পুলিশে দিয়েছে ছাত্রলীগের নেতা কর্মীরা।

আটককৃতরা হলেন, বিশ্ববিদ্যাল্যায়ের মার্কেটিং বিভাগের জোবায়ের হোসেন, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিভাগের মকসুদুল ইসলাম এবং ভূ-তত্ব ও খনি বিদ্যা বিভাগের আল তৌহিদ সনি। তারা সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে বিশ^বিদ্যালয়ের টুকিটাকি চত্বরে জুবায়ের হোসেনকে জিজ্ঞাসাবাদ করে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় সে স্বীকার করে আইএস-এর ফেসইবুক পেজে যা শেয়ার করে তারা তা তার ভালো লাগে। তার ফোন থেকে তথ্য নিয়ে পরে ডেকে নিয়ে আসা হয় মাকসুদুল হককে। আর মুখে দাঁড়ি থাকা এবং এ ঘটনা দেখে দ্রুতপায়ে ঘটনাস্থল ত্যাগ করতে দেখে সন্দেহের বশবর্তী হয়ে আল তৌফিককেও জিজ্ঞাসাবাদ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তাদেরকে পুলিশে তুলে দেওয়া হয়।

জিজ্ঞাসাবাদের সময় সাংবাদিকদের সামনে জুবায়ের হোসেন বলেন, ‘তারা (আইএস) যে কাজগুলো করে সেগুলো ঠিক না বেঠিক তা বোঝার জন্যে আমি ফেসবুকে তাদের পোস্টগুলো পড়তাম। তাদের লেখা ভালো লাগে। তাদের কার্যক্রম নিয়ে মওলানাদের সাথে কথাও বলতাম। এসব বিষয় নিয়ে আমি কনফিউজড। কিন্তু আমি তাদের সাথে যুক্ত হইনি।’

এসময় তার ফোন থেকে আইএস-এর বিভিন্ন বিষয় ও বিভিন্ন যুদ্ধের ভিডিও পাওয়া যায়। এমন সময় তার ম্যাসেঞ্জারে বার্তা পাঠায় ‘শেষ স্টেশন কবরস্থান’ নামের আইডির মালিক মাকসুদুল হক। সেখানে উল্লেখ করে, ছাত্রলীগ তাকে কিছু করেছে কিনা। পরে বিনোদপুর থেকে তাকেও তুলে নিয়ে আসে ছাত্রলীগের নেতাকর্মীরা।

শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, দীর্ঘদিন থেকেই তারা আমাদের নজরদারীতে ছিলো। ফেইসবুকে জঙ্গি সংশ্লিষ্ট ও আইএস এর বিভিন্ন তথ্যসহ প্রধাণমন্ত্রীকে নিয়েও ব্যঙ্গাত্মক ভিডিও শেয়ার করে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘জঙ্গি সন্দেহে তিনজনকে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। তাদেরকে থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে জানার জন্যে বিশ্ববিদ্যালয় প্রক্টরের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও বন্ধ পাওয়া যায়#