নিরব’র সরব উত্তর, কিংকর্তব্যবিমুঢ় বলিউড

ভারতীয় বিভিন্ন নামিদামি টিভি ক্যামেরার সামনে কথা বলছেন অভিনেতা নিরব হোসেন। নিরবকে স্টেজে নাম ধরে ডাকার আগে কিন্তু বলতে হচ্ছে বাংলাদেশি নিরব। এটা তো কম অর্জন না, হয়তো সমালোচরা সেই মূল্যায়নে কৃপনতায় করবেন।

বলিউডি নির্মাতা ফয়সল সাঈফের পরিচালনতা ‘শয়তান’ ছবির অডিও পোস্টার প্রকাশ। ছবি: সাঈফ।

হ্যাঁ, নিরবের একটি ছবির বর্ণনায় দেয়া হচ্ছিল এতক্ষণ। নিরব এখন মুম্বাইতে। তাঁর মুক্তির অপেক্ষায় থাকা বলিউড সিনেমা ‘শয়তান’ এর অডিও প্রকাশনা উৎসবে যোগ দিতে ভারতে গিয়েছেন তিনি।

নিরব বলেন, ‘সংখ্যায় বললে হয়তো বিশ্বাস নাও হতে পারে, তবে সত্যিই এতগুলো ক্যামেরা সামনে আমি বাংলাদেশি নিরব কথা বলার সুযোগ পেয়েছি, প্রথমত বিষয়টা সহজ ছিল না। নিজের দেশের জন্য কিছু হলেও তো করতে পারছি, এটা ভেবে ভাল লাগছে।’

ছবিটির ট্রেইলার প্রকাশ হয়েছে বেশকিছু দিন আগে, গতকাল প্রকাশিত হলো অডিও অ্যালবাম। শুক্রবার বিকালে ভারতের মুম্বাইয়ে শয়তান সিনেমার অডিও প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়, এ খবর নিশ্চিত করেন নিরব।
অডিও প্রকাশের বিষয়ে নিরব বলেন, সিনেমার সমস্ত কলাকুশলীরা অডিও প্রকাশনা আয়োজনে উপস্থিত ছিল। শয়তান সিনেমায় মোট পাঁচটি গান রয়েছে। গানগুলো হলো ‘ইশক সারফিরা, হাওয়া মে জেইসে…, দাম মাস্ত কালানদার, রাতি হে কুছ…, বাব ই রেহমাত।

সিনেমাটি পরিচালনা করেছেন বলিউডের নির্মাতা ফয়সাল সাইফ। নিরব-কবিতা ছাড়াও আরো অভিনয় করেছেন পাকিস্তানি অভিনেত্রী মিরা খান, আসিফ বাখরা, আমিতা, তাসমিয়া প্রমুখ।

বলিউডি নির্মাতা ফয়সল সাঈফের পরিচালনতা ‘শয়তান’ ছবির অডিও পোস্টার প্রকাশনা উৎসবে কলাকুশলীদের সঙ্গে নিরব। ছবি: সাঈফ।

শয়তান ছবির নিজের ডাবিং নিজেই করবেন বলে আগেই জানান নিরব। তবে পরিচালক অন্য কাজে ব্যস্ত থাকায় এবার ডাবিং করা হচ্ছে না তার। ঢাকায় ফিরে ডাবিং করতে আবারও মুম্বাই যাবেন তিনি।

একটি সত্যি ঘটনা অবলম্বনে নির্মিত ভৌতিক ধাঁচের ছবিটিতে নিরবকে একজন গোয়েন্দা কর্মকর্তার চরিত্রে দেখা যাবে। ট্রেলার দেখে বোঝা গেল, মারপিট ছাড়াও ছবিটিতে রয়েছে বেশ কিছু রোমান্টিক দৃশ্য। শিগগিরই সিনেমাটি মুক্তি পাবে।