শুরু হতে যাচ্ছে ডিআইআইটি “আইটি ফেস্ট ২০১৮”

বিডিসংবাদ নিজস্ব প্রতিবেদকঃ  বর্ণাঢ্যভাবে শুরু হতে যাচ্ছে ড্যাফোডিল ইন্সটিটিউট অব আইটি’র(ডিআইআইটি) প্রযুক্তি বিষয়ক উৎসব “আইটি ফেস্ট ২০১৮”।

লেট’স কোড দ্য ফিউচার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নতুন প্রজন্মের তরুণ-তরুণীদের তথ্যপ্রযুক্তিনির্ভর জ্ঞান সকলের মধ্যে ছড়িয়ে দিতে আগামী ৩ থেকে ৫ ফেব্রুয়ারী পর্যন্ত ‘ডিআইআইটিতে’ প্রথমবারের মত অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী এই কর্মশালা।

                                                                           মো. সবুর খান

এই প্রযুক্তি উৎসবের উদ্বোধনী দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ড্যাফোডিল ফ্যামিলির কর্ণধার ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব ড. মোঃ সবুর খান। তিনি ঐ দিন বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উৎসবটি উদ্বোধন এবং বিশেষ বক্তব্য উপস্থাপন করবেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী মোহাম্মদ নূরুজ্জামান, প্রধান পরিচালন কর্মকর্তা মোহাম্মদ ইমরান হোসেন এবং উপদেষ্টা প্রফেসর ড. মোস্তফা কামাল। এছাড়া আরো উপস্থিত থাকবেন নাসসেন্ট মার্কেটসের সিসটেমস ইঞ্জিনিয়ার শাইফুর রহমান, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ রেডি’র সফটওয়্যার ইঞ্জিনিয়ার কিমেয়া ওরিন এবং টেকনিক্স কম্পিউটার লি. এর সেলস ইঞ্জিনিয়ার কে.এম.শরীফুর রাহমান

এই প্রযুক্তি উৎসবের বিভিন্ন পর্বে থাকছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কম্পিউটার কোডিং প্রতিযোগিতা, এন্ড্রয়েড ও ওয়েব ডেভেলপমেন্ট, রুবিক্স কিউব প্রতিযোগিতা, চেজ ইউর ড্রিম কন্টেস্ট, দেয়াল পত্রিকা ও ই-ম্যাগাজিন,  বিভিন্ন কর্মশালা ও সেমিনার, তথ্যপ্রযুক্তিনির্ভর বিতর্ক এবং বিজনেস আইডিয়া প্রতিযোগিতাসহ থাকছে নানা রকম আয়োজন। এছাড়াও কুইজ প্রতিযোগিতাগেমিং কনটেস্ট, ছবি প্রদর্শনী, উদ্যোক্তা স্টলমিট দ্য পার্সোনালিটির আয়োজন থাকছে। শেষ দিন থাকছে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ ও শেষ মুহুর্ত্বের মনরোম সাংস্কৃতিক অনুষ্ঠান।

আয়োজকরা জানান, “প্রযুক্তিনির্ভর ক্যাম্পাস গড়ে তুলার প্রত্যয় নিয়ে এবারের আয়োজন।”

মূলত ড্যাফোডিল আইটি এই শিক্ষা প্রতিষ্ঠানটির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর উদ্যেগে এবং প্রতিষ্ঠানটির সার্বিক সহযোগিতায় এই কার্যক্রমটি নেয়া হচ্ছে।

ড্যাফোডিল পরিবারের এক অন্যতম অঙ্গ শিক্ষা প্রতিষ্ঠান ডিআইআইটি।

বিডিসংবাদ/সামি