ছুটির আমেজে ল্যাটিন আমেরিকার দেশ উরুগুয়ে

মীর আহমেদ মীরু, উরুগুয়ে (ল্যাটিন আমেরিকা)

ল্যাটিন আমেরিকায় উরুগুয়েতে খ্রিস্টান্দের নাতাল বা বড়দিনকে এবং নতুন বছরকে কেন্দ্র করে এবং সরকারী নানা ছুটির আমেজে আছে সেখাণকার বাসিন্দারা।

আগামী তিন তারিখ পর্যন্ত সরকারি ছুটি থাকায় ল্যাটিন আমেরিকার দেশের সাধারণ মানুষ আমোদ-প্রমোদ এবং বিনোদন মুখী হবার সুযোগ পায়। এ সময়টায় দেশটির জনগনরা তাদের পরিবার সন্তান আত্মীয়-স্বজন-প্রিয়জনদেরকে নিয়ে দূর-দূরান্তে চলে যান। বেশিরভাগ তাদের পছন্দ সমুদ্রের পাড়ে আমোদ-ফূর্তী করা সমুদ্রের পাড়ে হোটেল-রেস্টুরেন্ট পাড়ি জমায়।

উরুগুয়েতে বর্তমানে আবহাওয়ার দিক থেকে সেখানকার পরিবেশ ঠান্ডা এবং ১৫ থেকে ২৫ সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা থাকে বিধায় ঝড়-বৃষ্টি কালবৈশাখী নেই বললেই চলে। ঠান্ডা পরিবেশের জন্য শীতকালীন অবকাশ এবং উৎসব মিলিয়ে দারুন সময় পার করে সবাই। সাগরপাড়ে নতুন বছরের নানা রঙের আয়োজনে আনুষ্ঠানিকতা দিয়ে ভরপুর থাকে। এছাড়া সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকে দেশের উৎসবমুখর সময়টায় যাতে কোনো নাগরিকের সমস্যা না হয়।

ছুটির এ সময়টায় দেশটিতে সমুদ্রের পার্কের বিভিন্ন রঙ্গে সাজায় যা দেখলে চোখ জুড়িয়ে যায়। একদিকে সাগর আরেকদিকে সবুজ বেষ্টনী শিশুদের খেলাধুলার জন্য নানা রঙের আয়োজন থাকে।
সাগরের পাড়ে কালচারাল অনুষ্ঠান,ব্যক্তিগত অনুষ্ঠান এবং খেলাধূলার আয়োজন থাকে ভরপূর।

বিডিসংবাদ/এএইচএস