ফজর থেকে মধ্যরাত পর্যন্ত চলবে মেট্রোরেল

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ফজর থেকে মধ্যরাত পর্যন্ত চলবে মেট্রোরেল – ছবি : সংগৃহীত
আগামী ২৬ মার্চের মধ্যে আগারগাঁও থেকে উত্তরায় চলাচলের জন্য মেট্রোরেলের সব স্টেশনে যাত্রী ওঠানামা শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পরিচালক এম এ এন ছিদ্দিক। তিনি বলেছেন, এছাড়া আগামী জুলাই থেকে প্রতিদিন ফজর থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চলবে।

বৃহস্পতিবার ঢাকার ইস্কাটনে ডিএমটিসিএল কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

তিনি জানান, যাত্রীদের সুবিধার কথা বিবেচনায় নতুন নতুন স্টেশন যুক্ত হচ্ছে মেট্রোরেলের। উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও স্টেশন দিয়ে শুরু হলেও পরে পল্লবীতেও থামতে শুরু করে মেট্রোরেল। আগামী ১৮ ফেব্রুয়ারি উত্তরা সেন্টার স্টেশন ও ১ মার্চ মিরপুর ১০ নম্বর স্টেশনও চালু হবে।

এই রুট পুরোটা চালু হলে উত্তরা দক্ষিণ, মিরপুর-১১, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশনে যাত্রী ওঠানামা করতে পারবে।

তিনি বলেন, মেট্রোরেল পুরোদমে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত চালু হলে ঘণ্টায় ৬০ হাজার ও দৈনিক পাঁচ লাখ যাত্রী পরিবহন করতে পারবে। মূলত মেট্রোরেল নির্মাণ হবে রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত। এজন্য ২০১২ সালের জুলাই মাসে মেট্রোরেল প্রকল্প গ্রহণ করা হয়। এটি বাস্তবায়নের প্রাথমিক মেয়াদ ছিল ২০২৪ সালের জুন পর্যন্ত। যদিও পরে মেয়াদ বাড়ানো হয়। কিন্তু তার আগেই গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের একাংশ উদ্বোধন হয়েছে।

বিডিসংবাদ/এএইচএস