ভোর হতেই মেট্রোরেলের জন্য অপেক্ষার সারি

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

রাজধানীবাসীকে যানজট থেকে মুক্তি দিতে চালু হয়েছে মেট্রোরেল। ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী এর উদ্বোধন করেন। ২৯ ডিসেম্বর থেকে উন্মুক্ত করা হয় জনসাধারণের জন্য। ফলে ভোর থেকেই স্টেশনে উৎসুক যাত্রীদের ভিড় দেখা গেছে।

সকাল আগারগাঁও স্টেশন ঘুরে দেখা গেছে, শতাধিক মানুষ লাইনে দাঁড়িয়ে আছেন। লাইনের শেষ প্রান্ত গিয়ে ঠেকেছে আগারগাঁওয়ের পাসপোর্ট অফিস মোড়ে।

এদিকে দিয়াবাড়ি স্টেশন শীতের সকালে ৪০ টাকা রিকশা ভাড়া দিয়ে এসেছেন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ফজরের নামাজ পড়ে বের হয়েছি। অনেকটা পথ হেঁটে আর বাকিটা অটোরিকশায় এসেছি। আসার সময় ৪০ টাকা অটো ভাড়া দিলাম। যাওয়ার সময়ও একইভাবে যেতে হবে। এখান থেকে আগারগাঁও যাবো, এরপর কিছুক্ষণ ঘুরে আবার চলে আসব।

দ্বিতীয় দিনের প্রথম ট্রেনের যাত্রী হিসেবে কনকোর্স লেভেলে গণমাধ্যমের সাথে কথা বলেন সাবেক সংসদ সদস্য নবী নেওয়াজ। তিনি জানান, ‘আজকে ফজর নামাজের পরই এসে লাইনে দাঁড়িয়েছি। সাথে পরিবারের সদস্যদেরও নিয়ে এসেছি। কারণ প্রধানমন্ত্রী পরশুদিন মেট্রোরেল উদ্বোধন করেছেন, তাই মেট্রোরেলে উঠতে দেরি হয়ে যাচ্ছে’।

কর্তৃপক্ষ জানিয়েছে, আজকে (শুক্রবার) সকাল ৮টা থেকেই মেট্রোরেল চলাচল স্বাভাবিকভাবেই শুরু হয়েছে। আর উত্তরা থেকে আসা যাত্রীদের মতিঝিল রুটে পৌঁছে দিতে বিআরটিসি বাস আগারগাঁও স্টেশনের বি গেটের সামনে থেকে নিয়মিত ছেড়ে যাচ্ছে।

বিডিসংবাদ/এএইচএস