নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে জাতীয় শোক দিবস পালিত

নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে জাতীয় শোক দিবস পালিত

মঈন উদ্দীন মিয়া, নিউ ইয়র্ক প্রতিনিধিঃ

নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস এ এলাকাবাসী এবং বঙ্গবন্ধু জাতীয় শোক দিবস পালন কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়।

এ উপলক্ষে গত ১৫ আগস্ট বৃহস্পতিবার জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটে খাবার বাড়ি রেস্টুরেন্টের সামনে তবারক বিতরণ করা হয়। জ্যাকসন হাইটস এলাকাবাসী নামের সংগঠনের সভাপতি সাকিল মিয়া, আয়োজনের আহ্বায়ক হোসেন সোহেল রানা এবং সাধারণ সম্পাদক মো. আলম নমি সার্বক্ষণিক তবারক বিতরণ তত্ত্বাবধান করেন। উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমানসহ অন্য নেতৃবৃন্দ।

দল–মত নির্বিশেষে সর্বস্তরের প্রবাসীরা দিনভর এই আয়োজনে ভিড় করেন। নিজ নিজ ধর্মমতে প্রার্থনা আর জাতির জনকের প্রতি ভালোবাসার কথা উচ্চারিত হচ্ছিল বারবার। পথচারী বিদেশিরা জানতে চেয়েছে উৎসুক হয়ে।


শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় জ্যাকসন হাইটসের সড়ক পথ ১৫ আগস্টের দিনটি বিমূর্ত হয়ে উঠেছিল বাঙালির হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসায়।

জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটে খাবার বাড়ি রেস্টুরেন্টের সামনে তবারক বিতরণ

এছাড়া সার্বিক সহযোগীতায় ছিল যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, ছাত্রলীগ, ষ্টেট আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ।

বিডিসংবাদ/এএইচএস