এবার রাবি ছাত্রলীগকে দেখে নেবার হুমকি শিবিরের

সমুচিত জবাব দিতে প্রস্তুত ছাত্রলীগ

রাবি প্রতিনিধি: সম্প্রতি বিভিন্ন সময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের কর্মীসহ সাধারণ শিক্ষার্থীদের উপর বর্বর নির্যাতন চালানোর প্রতিবাদে ছাত্রলীগকে সমুচিত জবাব দেওয়ার হুমকি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয় শিবির সভাপতি লাবিব আব্দুল্লাহ ও সেক্রেটারি নাবিল আহমেদ স্বাক্ষরিত ও সাদিক বিল্লাহ কর্তৃক প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ হুমকি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে তারা উল্লেখ করেন, মঙ্গলবার শহীদ মিনারের সামনে থেকে নিরপরাধ সাধারণ শিক্ষার্থী ও শিবিরকর্মীসহ ১৬ জন শিক্ষার্থীকে বঙ্গবন্ধু হলে ২২৮ ও ২৩১ নম্বর রুমে নিয়ে ৪ ঘন্টা ব্যাপী পৈশাচিক কায়দায় নির্যাতন চালায়। এতে গুরুতর আহতসহ ৩ জনের হাত পা ভেঙ্গে দেয়। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া, তাদের কাছে থাকা অর্থ, মোবাইলসহ প্রয়োজনীয়  জিনিসপত্র লুটপাট করেছে। এ ধরনের নির্যাতন জঙ্গী হামলাকেও হার মানিয়েছে।

ছাত্রলীগকে হুমকি দিয়ে তারা উল্লেখ করেছেন, বিশ^বিদ্যালয়ে যত বারই ছাত্রলীগ এমন বর্বরতা চালিয়েছে তত বারই বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ নিরব থেকে ছাত্রলীগ সন্ত্রাসীদের সহযোগিতার ভূমিকা পালনের মাধ্যমে মদদ যুগিয়েছে। যা ছাত্রলীগ সন্ত্রাসীদের আরও বেপরোয়া করে তুলেছে। এভাবে সাধারণ শিক্ষার্থীসহ শিবির কর্মীদের উপর হামলা অব্যাহত থাকলে এবং আইন-শৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্বশীলতার পরিচয় দিতে ব্যর্থ হলে ছাত্রজনতা আর নিরব ভূমিকা পালন করবে না। আমরা সাধারণ ছাত্রদেরকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলে এর সমুচিত জবাব দিবো।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, শিবির একটি জঙ্গি সংগঠন। তারা তাদের চোরাগুপ্তা হামলা করে থাকে। তার জন্য আমরা বিচলিত নই। এবং তাদের দ্বারা যদি কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি। ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করার চেষ্টা করে এবং আমাদের ছাত্রলীগের নেতাকর্মীদের কিছু করার চেষ্টা করে তাহলে আমরা তা প্রতিহত করার জন্য সদা প্রস্তুত আছি। আর ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে যা যা করার আমরা তা করব।

বিশ্ববিদ্যালয় প্রক্টর  ড. লুৎফর রহমান বলেন, যে কোন সংগঠন যাতে বিশ্ববিদ্যালয়ের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সে বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন, প্রক্টরিয়াল বডি এবং পুলিশ প্রশাসন সর্বদা সচেতন আছে এবং থাকবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের সামনে থেকে ১৬ জন শিক্ষার্থীকে তুলে নিয়ে বঙ্গবন্ধু হলে ২৩১ ও ২২৮ নম্বর কক্ষে বেধড়ক পিটিয়ে ৯ জনকে পুলিশে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। তারই প্রতিবাদে সমুচিত জবাব দেবার হুমকি দেয় রাবি শাখা ছাত্রশিবির।