কুমিল্লা হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান : মাদকদ্রব্য উদ্ধার ও আসামীদের গ্রেফতার

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের রামু ক্রসিং হাইওয়ে থানার এসআই/ চন্দন চন্দ্র দাস সঙ্গীয় ফোর্স সহ কক্সবাজার-টেকনাফ মহাসড়কের কক্সবাজার জেলার রামু থানাধীন তুলাবাগান নামক স্থানে অভিযান পরিচালনা করে ৫০০ পিছ ইয়াবা ট্যাবলেট মূল্য ১,৫০,০০০/- টাকা উদ্ধার করেন এবং আসামী ১।

কেরাংচিং চাকমা(৩০) পিতা- উচাপ্রাচিং চাকমা, সাং- লম্বাঘুনা, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজারকে গ্রেফতার করেন।

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের ইলিয়টগঞ্জ হাইওয়ে ফাঁড়ির এসআই/ মোঃ মনিরুল ইসলাম সঙ্গীয় ফোর্স সহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা জেলার চান্দিনা থানাধীন তীরচর নামক স্থানে অভিযান পরিচালনা করে  ২০০০ পিস ইয়াবা ট্যাবলেট মূল্য ৬,০০,০০০/= টাকা উদ্ধার করেন এবং আসামী ১। জান্নাতুল ফেরদৌসি @ শিল্পি(২৮) স্বামী- আঃ হক, সাং- বালুখালী, থানা+জেলা- বান্দরবানকে গ্রেফতার করেন।

হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়নের মধুপুর এলেঙ্গা হাইওয়ে ফাঁড়ির সার্জেন্ট/ মোঃ জাহাঙ্গীর আলম সঙ্গীয় ফোর্স সহ ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের টাঙ্গাইল জেলার সদর থানাধীন রসুলপুর সবুর পাম্প নামক স্থানে অভিযান পরিচালনা  করে ৩০ বোতল ফেন্সিডিল মূল্য ৩০,০০০/= টাকা উদ্ধার করেন এবং আসামী ১। মোঃ জাহান আলী(৩০) পিতা- সমশের আলী, সাং- কাওলা,বাজার  থানা-বিরামপুর জেলা- দিনাজপুরকে গ্রেফতার করেন।

হাইওয়ে পুলিশের বগুড়া রিজিয়নের কুন্দারহাট হাইওয়ে ফাঁড়ির এসআই/ কাজল কুমার নন্দী সঙ্গীয় ফোর্স সহ বগুড়া-নাটোর মহাসড়কের বগুড়া জেলার শাহজাহানপুর থানাধীন নয়মাইল নামক স্থানে লায়লা ফিলিং স্টেশনের সামনে শ্যামলী পরিবহনের বাস নং- ঢাকা মেট্রো-ব-১৪-৫৩৩৯ তল্লাশি করে ২১৩ বোতল ফেন্সিডিল মূল্য ১,৭০,৪০০/= টাকা উদ্ধার করেন এবং বাসের মূল্য ৭০,০০,০০০/= টাকা জব্দ করেন। এ সংক্রান্তে বাসের হেলপার আসামী ১। রাজীব হোসেন(২১) পিতা- সাদেক আলী, সাং- সোনাপুর, থানা- মহাদেবপুর, জেলা- নওগাঁ এবং বাসের সুপারভাইজার আসামী ২। সুভাত সালাউদ্দিন(৪১) পিতা- মৃত হাতেম আলী, সাং- নন্দলালপুর, থানা- শাহাজাদপুর, জেলা- সিরাজগঞ্জকে গ্রেফতার করেন।

হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক/ আব্দুল কাদের জিলানী সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ ঢাকা-সিরাজগঞ্জ মহাসড়কের সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানাধীন নলকা ব্রীজ নামক স্থানে অভিযান পরিচালনা করে ৫০০ গ্রাম গাঁজা মূল্য ৬,০০০/= টাকা উদ্ধার করেন এবং আসামী ১। সুলতান(২৬) পিতা- মোঃ দশুর শেখ, সাং- এরানদহ, থানা- সলঙ্গা, জেলা- সিরাজগঞ্জকে গ্রেফতার করেন।
হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের ঝলমলিয়া হাইওয়ে ফাঁড়ির সার্জেন্ট/ হামিদুর রহমান সঙ্গীয় ফোর্স সহ নাটোর-বনপাড়া মহাসড়কের নাটোর সদর থানাধীন সৈয়দ মোড় নামক স্থানে অভিযান পরিচালনা করে ২০০ পিস ইয়াবা ট্যাবলেট মূল্য ৮০,০০০/= টাকা পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেন।

হাইওয়ে পুলিশের বিভিন্ন থানা/ফাঁড়ি মহাসড়কের বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে সর্বমোট ২৭০০ পিস ইয়াবা ট্যাবলেট, ২৪৩ বোতল ফেন্সিডিল, ৫০০ গ্রাম গাঁজা ও ০১টি বাস উদ্ধার করা হয় এবং ০৬ জন আসামীকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মালামালের মোট মূল্য ৮০,৩৬,৪০০/=(আশি লক্ষ ছত্রিশ হাজার চারশত) টাকা।
অভিযানে উদ্ধারকৃত মাদকদ্রব্য, যানবাহন ও গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।