‘প্রলয় গ্যাংয়ের’ দুই সদস্যকে ঢাবি থেকে বহিষ্কার

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

গ্যাং তৈরি করে দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে নানা অপকর্ম করার অভিযোগে ‘প্রলয় গ্যাংয়ের’ দুই সদস্যকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। পাশাপাশি কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- সে বিষয়ে চিঠি পাওয়ার সাত কার্যদিবসের মধ্যে তাদের লিখিত জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে ঢাবি’র জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- নৃবিজ্ঞান বিভাগে অধ্যয়নরত কবি জসীমউদ্‌দীন হলের ছাত্র নাইমুর রহমান ওরফে দুর্জয় এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে অধ্যয়নরত স্যার এ এফ রহমান হলের ছাত্র সাকিব ফেরদৌস।

দুজনই ২০২০-২১ শিক্ষাবর্ষের (দ্বিতীয় বর্ষ) শিক্ষার্থী। সহপাঠী জোবায়ের ইবনে হুমায়ুনকে মারধরের ঘটনার মামলায় দুজনই এখন কারাগারে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ, অসদাচরণ ও শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নাইমুর রহমান ও সাকিব ফেরদৌসকে সাময়িক বহিষ্কারের অনুমোদন দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি মো: আখতারুজ্জামান আজ এই অনুমোদন দেন।

‘প্রলয়’ নামে ক্যাম্পাসভিত্তিক গ্যাংটির সদস্যরা ক্যাম্পাসে চাঁদাবাজি-ছিনতাই, মারধর-হেনস্তা, মাদক সেবনসহ নানা অপরাধের সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে। এই চক্রের অনেকেই ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত আছেন।

বিডিসংবাদ/এএইচএস