বিএনপির কথা বাংলাদেশের মানুষ বিশ্বাস করে না : আইনমন্ত্রী

বিডিসংবাদ ডেস্কঃ  আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।

তিনি বলেন, এ বিষয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ও বর্তমান সরকার প্রধান শেখ হাসিনা বদ্ধপরিকর। ইনশাল্লাহ এটা করা হবে।

আজ সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সংবিধানের ষোড়শ সংশোধনীর রায় প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, এ রায়ের বিরুদ্ধে আদালতে আইনগতভাবে মোকাবেলা করা হবে। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার ও প্রধান বিচারপতির আসন সাংবিধানিক, এ পদগুলো সম্বন্ধে তিনি সবাইকে সতর্কতার সাথে কথা বলার আহ্বান জানান।

বিএনপির নেতাকর্মীরা আইনের প্রতি একদমই শ্রদ্ধাশীল নয় উল্লেখ করে আনিসুল হক বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে বিএনপি কী বললো, না বললো তাতে সরকারের কিছু যায়-আসে না। তাদের কথা বাংলাদেশের মানুষ বিশ্বাস করে না। এ রায়েই বলা আছে জিয়াউর রহমান এবং এরশাদ বাংলাদেশটাকে একটা বানানা রিপাবলিক বানিয়েছিলেন।

আইনমন্ত্রী পরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেন। বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেন।

উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক কাসেম ভূইয়া, মোঃ সেলিম ভূইয়া, মনির হোসেন বাবুল, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, ছাত্রলীগের সভাপতি তানজিল শাহ, সহ সভাপতি শামীম মোল্লা, সাধারণ সম্পাদক মো. শরীফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী উপজেলা আওয়ামী লীগের শোক র‌্যালিতে অংশ নেন।

আইনমন্ত্রী দুপুরে আখাউড়া স্থলবন্দর এলাকায় আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত লোকজনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ ও ক্ষত্রিগ্রস্ত এলাকার খোঁজ খবর নেন।