ভারতের ‘লাইট অফ এশিয়া’ পুরস্কারে ভূষিত হলেন ড. মোঃ সবুর খান

ভারতের লাক্ষেèৗ ্এর সিটি মন্তেশ্বরী স্কুল (সিএমএস) এর প্রধান নির্বাহী কর্মকর্তা প্রফেসর গীতি গান্ধী কিংডম এর কাছ থেকে “লাইট অফ এশিয়া” পুরস্কার গ্রহণ করছেন শর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. মোঃ সবুর খান।

বিডিসংবাদ ডেস্কঃ  ভারতের লাক্ষেনৌ এর  সিটি মন্তেশ্বরী স্কুল (সিএমএস)  বাংলাদেশর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. মোঃ সবুর খানকে বিশ্ব ঐক্য ও শান্তি প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ “লাইট অফ এশিয়া”  পুরস্কারে ভ’ষিত করেছে।

গত ২২ নভেম্বর  বিশ্বের ১১৯ টি দেশের চার শতাধিক প্রধান বিচারপতিদের অংশগ্রহণে সিএম এস আয়োজিত  ‘১৯তম আন্তর্জাতিক সম্মেলনে’ সিএমএসের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রফেসর গীতি গান্ধী কিংডম  এর কাছ থেকে এ পুরস্কার গ্রহণ করেন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের মূখ্য মন্ত্রী যোগী আদিত্য নাথ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী মসি মির্নলা সীতারমন ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড.মোঃ সবুর খান।
সিএম এস বৃহত্তর স্কুল হিসেবে ২০১০ সালে গ্রীনিচ রেকর্ড বুকে মযার্দা লাভ করে এবং ২০০২ সালে শান্তির জন্য শিক্ষার  সার্বজনীন প্রসারে “শান্তি শিক্ষা” পুরস্কার পাওয়ার গৌরব অর্জন করে।