বাংলদেশ প্রবীণ হিতৈষী সংঘ-এর পাশে নর্দান বিশ্ববিদ্যালয় “বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব”

বিডিসংবাদ ডেস্কঃ  নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব (ন বি বা সো ও ক্লা) সব সময় বিভিন্ন মানবিক ও সামাজিক উন্নয়ন কর্মকাণ্ড এ অংশগ্রহণ করে আসছে।

তারই ধারাবাহিকতায় এবার  “ বৃদ্ধাশ্রমে যাব ভালোবাসা বিনিময় করব “ এই স্লোগানে গত ১৮ই মার্চ ২০১৮ ইং তারিখে বাংলদেশ প্রবীণ হিতৈষী সংঘ-এর প্রবীণদের সাথে তারা পুরো একটা দিন সময় কাটায়।

সকাল ১১ টায় কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠান সূচির প্রথমেই আলোচনা সভায় সভাপতিত্ব করেন ন বি বা সো ও ক্লা এর সভাপতি জনাব সাদ্দাম হোসেন সামি। এ সময় তিনি ক্লাবের বিগত কর্মকাণ্ড সবার কাছে তুলে ধরেন। এতে আরো উপস্থিত ছিলেন ন বি বা সো ও ক্লা এর সম্মানিত কনভেনার ও উক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ফারহানা-রব-শম্পা, তিনি উক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে  বাবা মায়ের গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে তার মূল্যবান বক্তব্যে প্রদান করেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সহকারী অধ্যাপক তাসনিম তারান্নুম ও একই বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সিনিয়র লেকচারার আফরিন আজহার

উক্ত আলোচনা সভায় বাংলদেশ প্রবীণ হিতৈষী সংঘের প্রবীণগণ তাঁদের জীবনের বিভিন্ন অভিজ্ঞতা ও বিভিন্ন শিক্ষণীয় ঘটনা ছাত্র-ছাত্রীদের মধ্যে শেয়ার করেন।

দুপুরে ন বি বা সো ও ক্লা এর পক্ষ থেকে প্রবীণগণের জন্য মেহমানদারি করা হয়। এই সময় অনেক প্রবীণগণ ছাত্র-ছাত্রীদের সাথে দুপুরের খাবার গ্রহন করেন এবং তাঁরা পুরান কিছু স্মৃতিচারণ করেন।

বিকেলে ন বি বা সো ও ক্লা এর সদস্য ও বাংলদেশ প্রবীণ হিতৈষী সংঘের প্রবীণগণের হাসি, গান, কৌতুক, কবিতা আবৃতি, ইসলামিক সঙ্গীত এর মধ্য দিয়ে সরগম হয়ে উঠে পুরো হল রুম।

সর্বশেষ বাংলাদেশের জাতীয় সঙ্গীত এর গাওয়ার মধ্যদিয়ে উক্ত দিনের কর্মসূচি পরিসমাপ্তি ঘটে।

দিনশেষে প্রবীণগণের মধ্যে হাঁসি ও প্রফুল্ল মনোভাব দেখা যায়। এছাড়া আরও উপস্থিত ছিলেন, নর্দার্ন বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাবের উপদেষ্টা রবিউল ইসলাম হিমু, সহ-সভাপতি মোঃ ইয়াসির আরাফাত, সহ-সভাপতি মোঃ রিয়াজুল ইসলাম, সহ-সভাপতি মাজহারুল ইসলাম পারভেজ, সাধারণ সম্পাদক মোঃ রাফসান আহমেদ, যুগ্ন-সাধারণ সম্পাদক শামীম আরা তুতুল, অর্থ সম্পাদক শাফায়াত উল্লাহ্‌ , আফসানা তাহমিনা, তোফায়েল আহমেদ শুভ, কাজী নাইমা আক্তার এবং আরও অনেকে।

 

বিডিসংবাদ/এএইচএস