চকরিয়ায় পরিবহন শ্রমিককে পিঠিয়ে হত্যা

চট্টগ্রাম প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ায় রুকন উদ্দিন (২৭) নামের এক পরিবহন শ্রমিককে পিঠিয়ে হত্যা করা হয়েছে। এঘটনায় আরও একজন গুরুতর আহত হয়েছে। ৩ আগষ্ট ভোর ৪টায় চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ড়ের আমান চর এলাকায় ঘটেছে এ ঘটনা। নিহত রুকন উদ্দিন উপজেলার পূর্ববড় ভেওলার ৭নং ওয়ার্ডের সিকান্দরপাড়ার সাবেক ইউপি সদস্য জাফর আহমদের ছেলে।

নিহতের পিতা বলেন, ওইদিন রাতে তার ছেলে খালার বাড়িতে বেড়াতে গেলে পূর্ব শত্রুতার জের ধরে সন্ত্রাসীরা পিঠিয়ে হত্যা করে।
চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেছেন, রুকন উদ্দিন এদিন ভোররাতে চকরিয়া পৌর সভার আমানপাড়াস্থ বিদেশ ফেরত সাহাবউদ্দিনের ছেলে শফি আলমের বাড়ি ডাকাতি করতে গেলে গণপিঠুনির শিকার হয়ে গুরুতর আহত হন।

খবর পেয়ে চকরিয়া থানার এসআই জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে নিহত রুকন উদ্দিনের বিরুদ্ধে থানায় কোন মামলা নেই।

এসআই জাহাঙ্গীর আলম জানান, তিনি ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহত রুকন উদ্দিন ও ওয়াজ উদ্দিন (২৪) নামের দুইজনকে উদ্ধার করেন। ওয়াজ উদ্দিন বর্তমানে পুলিশ হেফাজতে চিকিৎসাধীন আছে।

নিহত রুকন উদ্দিনের বাবা সাবেক ইউপি সদস্য জাফর আহমদ জানান; তার ছেলে হাইয়েস মাক্রোবাসে হেলপার। ঘটনার রাতে করুন উদ্দিন বাড়ির নিকটবর্তী পৌরসভাস্থ তার খালার বাড়িতে বেড়াতে যায়। সেখান থেকে খুব ভোরে নিজ কাজে যাওয়ার জন্য বাহির হলে পূর্ব থেকে উৎপেতে থাকা এলাকার কিছু সন্ত্রাসী তাকে পিঠিয়ে হত্যা করে। হত্যা করার পর তারা লাশের সাথে একটি অস্ত্র দিয়ে পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে অস্ত্রসহ তাকে হাসপাতালে নিয়ে যায়।

রুকন উদ্দিনের খালাতো ভাই আমানচর পাড়ার সেলিম উদ্দিন জানান; তার খালাতো ভাই কাজে যাওয়ার জন্য ঘর থেকে বের হওয়ার সাথে সাথে একই এলাকার একজন পৌর কাউন্সিলর মখছুদুল হক মধু’র আত্মীয় মাহবুব আলম, শফি আলম, সেকাব উদ্দিন, মন্ছুর, ছোট, আবছার, সাইফুলসহ আরও বেশ কয়েকজন মিলে রুকন উদ্দিনকে ধরে নিয়ে পিঠিয়ে হত্যা করে।

এলাকাবাসি জানায়’ কিছুদিন আগে কোরালখালী এলাকার নইব্যাচোরা নামের এক গরু চোরের খামার থেকে চারটি চোরাই গরু পুলিশকে খবর দিয়ে উদ্ধার করে দেন নিহত রুকন উদ্দিন। এতে নইব্যা চোরা ক্ষিপ্ত হয়ে তার লোকজন দিয়ে রুকন উদ্দিনকে হত্যা করেছে এলাকাবাসীর ধারণা।