বাংলাদেশে জাপানী বিজনেস ম্যানার টেস্ট কেন্দ্র চালু করতে যাচ্ছে স্কিল জবস

বাংলাদেশে জাপানী ব্যবসার আদবকেতা (জিনেস ম্যানার) বিষয়ক পরীক্ষা কেন্দ্র চালু করার লক্ষ্যে জেবিনেট কর্পোরেশন জাপানের ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান শাহীন ও ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান পরস্পরের সাথে চুক্তিপত্র বিনিময় করছেন।

বিডিসংবাদ ডেস্কঃ  জেবিনেট কর্পোরেশন, জাপান  এর সহযোগিতায় উচ্চশিক্ষা ও ক্যারিয়ার গড়ার উদ্দেশ্যে জাপানে গমনেচ্ছু শিক্ষার্থীদের জন্য আগামী ডিসেম্বর মাস থেকে জাপানী ব্যবসার আদবকেতা (জিনেস ম্যানার) বিষয়ক পরীক্ষা কেন্দ্র চালু করতে যাচ্ছে দেশের বৃহৎ চাকরিদাতা প্রতিষ্ঠান স্কিল জবস।

এ উপলক্ষে আজ ১ লা সেপ্টেম্বর ২০১৮ তারিখে স্কিল জবসের কর্পোরেট সভাকক্ষে জেবিনেট কর্পোরেশন জাপান ও স্কিল জবস্রে মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সমঝোতা স্মারকে জেবিনেট কর্পোরেশন জাপানের ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান শাহীন ও ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা  মোহাম্মদ নূরুজ্জামান।

এ সময় আরো উপস্থিত ছিলেন লোয়ার ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড জাপানের প্রধান আইটি কর্মকর্তা ওয়াতারু কোনাগাই, স্কিল জবসের সিটিও মো. আলাউদ্দিন, স্কিল জবসের অপারেশন ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক মো. আব্দুল্লাহ আল মামুন বাদশা ও ব্যবসায় উন্নয়ন বিভাগের সহকারী ব্যবস্থাপক মো. শাহীন খান প্রমুখ।
সমঝোতা অনুযায়ী, বাংলাদেশে এই কোর্সের মার্কেটিং ও প্রমোশনের একক পার্টনার হিসেবে কাজ করবে স্কিল জবস এবং কোর্সের পরীক্ষা কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। পাশাপাশি প্রতিষ্ঠান দুটি স্পট রিক্রুটমেন্ট, মানবসম্পদ বিষয়ক সমাধান ও  প্রশিক্ষণ ইত্যাদি কর্মকা- যৌথভাবে পরিচালনা করবে।

বিডিসংবাদ/এএইচএস