শিক্ষিত জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই : কংজরী চৌধুরী

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, শিক্ষিত জাতী গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। তাই শিক্ষকরা আমাদের মাতা পিতার পরের স্থান তাদেরকে আমাদের মাথার উপরে স্থান দিতে হবে। ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্য তিনি ভালো করে পড়ালেখা ছাড়া শিক্ষার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেন।
আজ রবিবার সকাল ১০ টায় গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ে নবীন বরন ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, শিক্ষক মন্ডলী ও ছাত্র/ছাত্রীদের কাছে তাদের ভূলের জন্য ক্ষমা প্রার্থনাসহ আর্শীবাদ প্রার্থনা করতে হবে। পূর্বের তুলনায় বর্তমানে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ে শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে। বেড়েছে শিক্ষার মান। এখন এ বিদ্যালয়ে প্রায় ১৯০০ ছাত্র/ছাত্রী লেখাপড়া করে। ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করছেন ৩৫০জন ছাত্র/ছাত্রী। এবার জেএসসি পরীক্ষায় ২৪জন জি.পি.এ ৫ পেয়েছে। আগামী বার এসএসসি পরীক্ষায় ২০জন ছাত্র/ছাত্রী জি.পি.এ পাবে তিনি আশাবাদ ব্যক্ত করেন। প্রধান শিক্ষক বলেন, ৫বছর ধরে তোমাদের আমাদের মনের মধ্যে রেখেছি আরো রাখবো তোমরা এগিয়ে যাও আমরা তোমাদের পাশে আছি তোমাদের প্রতি আমাদের আর্শিবাদ রইল।

অনুষ্ঠানে,৬ষ্ঠ শ্রেণীর নবীনদের মানপত্র পাঠের মাধ্যমে বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী ছাত্রী ও গুইমারা মডেল স্কুলের ছাত্র/ছাত্রী ক্যাবিনেটের সভাপতি বিজ্ঞান বিভাগের ছাত্রী নাদিয়া আক্তার সেতু এবং এসএসসি পরীক্ষার্থীদের বিদায় মানপত্র পাঠ করেন ১০শ্রেণীর ছাত্র মো: রবিউল ইসলাম।

নবীন বরণ ও এসএসসি পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল রঞ্জন পাল। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী শিক্ষক: বাবলু হোসেন, আবু বক্কর সিদ্দিক, কর্ম চন্দ্র রায়, আব্দুল হালিম প্রমুখসহ গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক কর্মচারী, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিরা।