সরকারী বিজ্ঞানে আয়োজিত ‘অমর একুশে’ চিত্রাঙ্কন ও নান্দনিক হস্তাক্ষর প্রতিযোগিতা

বিডিসংবাদ ডেস্ক

গত ২৪শে ফেব্রুয়ারী ২০১৭, রোজ শুক্রবার তেজগাঁও সরকারী বিজ্ঞান কলেজ শহীদ মিনার প্রাঙ্গণে  ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ  দিবস উপলক্ষে বেলা ২.৩০ মিনিটে  ‘অমর একুশে’ চিত্রাঙ্কন ও নান্দনিক হস্তাক্ষর প্রতিযোগীতা আয়োজন করা হয়। প্রতিযোগিতাটি আয়োজন করেন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র ও মাসিক কলেজ ক্যাম্পাস।

এ আয়োজনে চিত্রাঙ্কন ও নান্দনিক হস্তাক্ষর এই দুটি  প্রতিযোগিতায় ঢাকা শহরের বিভিন্ন স্কুল এবং প্রতিষ্ঠানের ৩৭০ জন ছাত্র-ছাত্রী  অংশগ্রহণ করে।

এই প্রতিযোগিতায় চিত্রাঙ্কন ৩টি ক,খ ও গ এবং নান্দনিক হস্তাক্ষরে ২টি  ক ও খ গ্রুপে ভাগ করা হয়। প্রতিটি গ্রপে স্কুলের ছাত্র-ছাত্রীরা তাদের নিজ মেধা ও সৃজনশীলতা দিয়ে তাদের চিত্র এবং লেখার মাধ্যমে তাদের প্রতিভা প্রদর্শন করে।

প্রতিযোগিতা শেষে প্রতিটি বিভিন্ন গ্রুপের প্রতিযোগিদের আলাদাভাবে বিজয়ী নির্বাচন করা হয়। এতে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ক’, ‘খ’ এবং ‘গ’ বিভাগে ১ম স্থান অধিকার করে অধরা(শিশুশ্রেনী), মোঃ ওয়াজিদুল হক(তৃতীয় শ্রেনী), সামিয়া আজাদ তুলি(৫ম শ্রেনী) । ২য় স্থান অধিকার করে মোঃ আলামিন(২য় শ্রেনী), ফারহানা খন্দকার অর্থী(৩য় শ্রেনী) ও আরাধ্য দেবনাথ(৫ম শ্রেনী) এবং একই প্রতিযোগিতায় ৩য় স্থান অধিকার করে আতিয়া নূর আরবী(১ম শ্রেনী), আরিয়ান(৩য় শ্রেনী) ও সাদিয়া সুলতানা মিতু(৫ম শ্রেনী)।

নান্দনিক হস্তাক্ষর  প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে ১ম স্থান অধিকার করে রামীজামান রীন(৫ম শ্রেনী), ২য় স্থান অধিকার করে ইশিতা আক্তার এবং একই প্রতিযোগিতায় ৩য় স্থান অধিকার করে জোনাকী(৩য় শ্রেনী)। ‘খ’ বিভাগে শ্রেষ্ঠ হস্তাক্ষর হিসেবে নির্বাচিত হয় বৈশাখী দেবনাথ(৮ম শ্রেনী), ফাতেমা আক্তার বর্ষা(৮ম শ্রেনী) এবং বৃষ্টি আক্তার লিজা(৬ষ্ঠ শ্রেনী) ।

উক্ত প্রতিযোগিতায় বিজয়ী প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরন করেন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের চেয়ারম্যান সৈয়দ মিজানুর রহমান এবং সরকারী বিজ্ঞান কলেজের অধ্যক্ষ বনমালী মোহন ভট্টাচার্য।

বিডিসংবাদ/এএইচএস