নরসিংদীতে নির্মানাধীন ভবনে সীমানা প্রাচীর ধ্বস

নরসিংদী প্রতিনিধি

নরসিংদী জেলা শহরের পৌর এলাকার উত্তর বাসাইল মহল্লায় নির্মানাধীন বহুতল ভবনে ৭/৮ জনের একটি শ্রমিকদল মাঁটি খুঁড়তে যেয়ে দেয়াল ধস ও মাটির চাপায় নির্মান শ্রমিক মোঃ বাছেদ (৬০) মর্মান্তিকভাবে প্রাণ হারায় এবং ২ জন নির্মান শ্রমিক আহত হয়েছে।
মর্মান্তিক ঘটনার সংবাদ পেয়ে নরসিংদী মডেল থানার এ.এস. আই মোজাফফর এর নেতৃত্বে সংগীয় ফোর্সসহ নরসিংদী ফায়ার সার্ভিসের ১০/১২ জনের একটি উদ্ধারকারী দল দীর্ঘ প্রায় ১ ঘন্টা উদ্ধার অভিযান চালিয়ে নির্মানাধীন ভবনের পুরাতন সীমানা প্রাচীরের ভেতরে মাটি চাপাবস্থায় নিহত নির্মান শ্রমিক মোঃ বাছেদদের মৃত লাশ উদ্ধার করা হয়। পরবর্তীতে উদ্ধারকৃত নিহত নির্মান শ্রমিক মোঃ বাছেদসহ আহত অপর ২ জনকে নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট্য জেলা হাসপাতালে প্রেরন করে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ৯ জানুয়ারী সোমবার সন্ধ্যা ৭ টায়জেলা শহরের পৌর এলাকার উত্তর বাসাইল মহল্লার জজ মিয়ার বাড়ীর ভাড়াটিয়া মোসাঃ হাছিনা বেগম পার্শ¦বর্তী এলাকায় তার ক্রয়কৃত বাড়ীর নির্মানাধীন ভবন ও পুরাতন সীমানা প্রাচীর নির্মানের কাজ ঠিকাদার নাছিরকে দেয়া হয়। নিয়োগকৃত ঠিকাদার মাঁটি কাটার সর্দার মোঃ জাহাঙ্গীরসহ ৭/৮ জনের মাটি-কাটার একটি শ্রমিকদল নিয়ে দেয়ালের ভূ-গর্ভস্থ মাটি কেটে ভিত্তি-প্রস্তর স্থাপনকালীন পুরাতন সীমানা প্রাচীর ও মাটি ধ্বসে পড়ে যায়। ফলে তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলেই শ্রমিক বাছেদ মিয়া মারা যায়। অপর শ্রমিকরা ছুটাছুটি করে গর্ত থেকে উঠার সময় ২ জন শ্রমিক আহত হলে এলাকাবাসী তাদের উদ্ধার করে প্রথমে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যায়। আহত শ্রমিকদের মধ্যে ১ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয় এবং অপর শ্রমিক দুলাল মিয়াকে আশংকাজনক অবস্থায় কর্তব্যরত চিকিৎসক ঢাকা হাসপাতলে প্রেরণ করে।
নির্মানাধীন বাড়ীর মালিক মোসাঃ হাছিনা বেগমকে তার ভাড়াটিয়া বাসায় খুঁজে পাওয়া যায়নি। মর্মান্তিক এ ঘটনায় এলাকাবাসীসহ সর্বসাধারনের মাঝে চরম উত্তেজনা ও চাপা ক্ষোভ বিরাজ করছে।