ব্যাংকের ছিনতাই হওয়া ৯ কোটি টাকা উদ্ধার আটক ৭

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ঢাকা, ৯ মার্চ, ২০২৩ (বাসস) : রাজধানীর উত্তরায় ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের ছিনতাই হওয়া ১১ কোটি ২৫ লাখ টাকার মধ্যে প্রায় ৯ কোটি টাকা উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় মানি প্ল্যান লিংক সিকিউরিটিজ কোম্পানি লিমিটেডের দু’জন পরিচালসহ ৭ জনকে আটক করা হয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর উত্তরার হোটেল লা মেরিডিয়ানের সামনে উপস্থিত সাংবাদিকদের ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এ কথা জানান।
তিনি বলেন, আজ সকালে টাকা বহনকারি গাড়িটি মিরপুর-১২ নম্বর থেকে সাভারের উদ্দেশ্যে রওনা দেয়। উত্তরায় যাওয়ার পথে ছিনতাইকারীরা গাড়িটি থামান। ওই গাড়িতে টাকা নিয়ে যাওয়ার কাজে নিয়োজিত ছিলেন ছয়জন। ছিনতাইকারীরা তাদের মারধর করে গাড়ি ও টাকার চারটি বক্স নিয়ে পালিয়ে যায়। চার বক্সে মোট ১১ কোটি ২৫ লাখ টাকা ছিল বলে ব্যাংক সূত্রে জানা যায় ।
ডিবি প্রধান বলেন, খবর পেয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের টিম সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যায়। দ্রুত রাজধানীর বিভিন্ন জায়গায় টহল বসানো হয়। বিভিন্ন থানা পুলিশের সহযোগিতায় ডিবির সদস্যরা টাকা উদ্ধার ও ছিনতাইকারীদের ধরতে কাজ শুরু করেন। এক পর্যায়ে উত্তরা এলাকা থেকে পালানোর সময় তিনটি বক্সসহ ৭জনকে আটক করা হয়।
দুপুরে তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বাসস’কে জানান, এটিএম মেশিনে টাকা রিফিল করতে যাওয়ার পথে দুর্বৃত্তরা অস্ত্রের মূখে রাজধানীর উত্তরা থেকে এ টাকা ছিনিয়ে নেয়।
তিনি বলেন, ‘সকাল সাড়ে ৭টার দিকে মাইক্রোবাসে করে একটি বেসরকারি নিরাপত্তা সংস্থার কর্মকর্তারা মিরপুরে ব্যাংকের অফিস থেকে টাকা নিয়ে সাভার এলাকার দিকে যাচ্ছিল। ”মানি প্ল্যান্ট’ নামের সংস্থাটি সকাল সাড়ে ৭টায় ওই টাকা নিয়ে যাওয়ার পথে উত্তরায় ছিনতাইয়ের ঘটনা ঘটে বলে জানান তিনি।
বিডিসংবাদ/এএইচএস