ভোলায় অনিয়মের অভিযোগে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ভোলা, ১৩ মার্চ, ২০২৩ (বাসস) : জেলা সদরে আজ অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য দ্রব্য বিক্রি ও লাইসেন্স না থাকার অপরাধে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
সোমবার দুপুর ১২ টা থেকে ২টা পর্যন্ত জেলা প্রশাসনের উদ্যেগে শহরের ঘোষপট্রি এলাকায় একটি দইয়ের দোকান, দুটি মিষ্টির দোকান ও একটি হার্ডওয়ারর দোকান মালিককে এ অর্থদন্ড প্রদান করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরাফাত হোসাইন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
এসময় অপরিচ্ছন্ন পরিবেশে খাবার বিক্রি ও প্রস্তুত করার দায়ে দই বিক্রেতা মো. ফরিদকে ৫ হাজার, মিষ্টি ব্যবসায়ী শেখ ফরিদকে ৩ হাজার ও সোহেলের মিষ্টির দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠানের লাইসেন্স না থাকার অপরাধে মো. শরিফের হার্ডওয়ারের দোকানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
এসময় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসানসহ থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরাফাত হোসাইন জানান, আসন্ন রমজান মাস উপলক্ষে বাজার মনিটরিং এর নিয়মিত অংশ হিসেবে আজকের অভিযান পরিচালনা করা হয়েছে। খাবারের দোকানগুলো অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য দ্রব্য বিক্রির পাশাপাশি খাবার প্রস্তুত প্রক্রিয়া ও খাবার অপরিস্কার ছিলো। আর হার্ডওয়ারের দোকানে লাইসেন্স না থাকা এবং ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করছিলো।

বিডিসংবাদ/এএইচএস