রাবিতে শিবির কর্মীকে পুলিশে দিলো ছাত্রলীগ

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হল থেকে ছাত্রশিবিরের এক কর্মীকে আটক করে পুলিশে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তাকে মতিহার থানা পুলিশের কাছে দেয়া হয়।

আটককৃত আবু সালেহ শাহিন ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। সে জিয়া হলের ১২২ নম্বর কক্ষে থাকতো। তবে তার বরাদ্দকৃত হল শের-ই-বাংলা।

হল ছাত্রলীগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ১০টার দিকে জিয়া হল শাখা ছাত্রলীগ নেতা ইমাম মেহেদী ও শেখ হিমেলের নেতৃত্বে ৮-৯ জন নেতাকর্মী ১০৫ নম্বর কক্ষে যায়। এই কক্ষ থেকে সম্প্রতি ১২২ নম্বর কক্ষে স্থানান্তরিত হয়েছে শাহিন। তবে ১০৫ নম্বর কক্ষে শাহিনের কম্পিউটার পাওয়া যায়। পরে ১২২ নম্বর কক্ষ থেকে তাকে আনা হয়।

পরবর্তীতে কম্পিউটারে জিহাদি বই, দেলোয়ার হোসেন সাইদির বিভিন্ন বক্তব্যসহ বিভিন্ন নথি পাওয়া যায় পাওয়া যায়। এসময় তাকে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তাকে পুলিশে দেয়া হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘তার  বিরুদ্ধে শিবির রাজনীতি করার যথেষ্ট প্রমাণ গেছে। তাই হল ছাত্রলীগ ও অবাসিক শিক্ষকরা উপস্থিত থেকে তাকে পুলিশে দিয়েছে।’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘হলের ছাত্রলীগ নেতাকর্মীরা এক শিক্ষার্থীর বিরুদ্ধে শিবিরের অভিযোগ এনে পুলিশে দিয়েছে। জিজ্ঞাসাবাদে শিবিরের সাথে সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।