কাকরাইল মসজিদে উলামাদের সাথে রিজওয়ান-হাসান আলি

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

মোহাম্মদ রিজওয়ানের ধর্মপ্রীতির কথা কার না জানা! ক্রিকেটের বাইশগজের গণ্ডিও হতে পারেনি তার ধর্ম চর্চায় বাধা। ইসলামকে যিনি ধারণ করে থাকেন মনেপ্রাণে, ধর্মীয় রীতিনীতিতে শ্রদ্ধাশীল থাকেন সদা-সময়ে। যেখানেই সুযোগ মেলে ইসলামকে জানতে চান, জানাতে চান। এবার বাংলাদেশ তাবলীগের কেন্দ্রীয় কাককরাইল মসজিদেও দেখা মিললো তার।

রিজওয়ানের ধর্মপ্রীতি অনেকের জন্যই আদর্শস্বরূপ। যখন যেখানে যেভাবে সুযোগ পান, প্রভুর সান্নিধ্যে সময় কাটান। অন্যরা যখন খোশগল্পে মাশগুল, বিপরীত তখন রিজওয়ান। মাঠে কিংবা ঘাটে, সময় হলেই নামাজে দাঁড়িয়ে যান। সুযোগ হলেই পাঠ করেন পবিত্র কোরআন। তবে যেই বিষয়টা বরাবরই নজর কাড়ে, তা হলো সদা হাসিমুখ। কঠিণ সময়েও হাসিমুখে কথা বলেন প্রতিপক্ষের সাথেও।

আর যেখানেই যান চেষ্টা করেন ইসলামকে জানার কিংবা অন্যকে জানানোর। এই যেমন গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ চলাকালীন সময়ে রিজওয়ানকে দেখা যায় মসজিদের মিম্বরে ইসলামের শাশ্বত বাণী পৌঁছে দিতে। অন্যদের নিকট ইসলামের সৌন্দর্য বর্ণনা করছিলেন তিনি।

এবার রিজওয়ানকে দেখা গেল বাংলাদেশের তাবলীগের কেন্দ্রীয় মসজিদ হিসেবে খ্যাত ঢাকার ঐতিহ্যবাহী কাকরাইল মসজিদে। তবে ভূমিকাটা ভিন্ন, এবার ছাত্ররূপে দেখা গেল তাকে। তার সঙ্গী ছিল আরেক পাকিস্তানি ক্রিকেটার হাসান আলি। যেখানে দু’জনে মিলে আলেম-উলামাদের সান্নিধ্যে সময় কাটান। এই বাংলাদেশ তাবলীগের অন্যতম শূরা সদস্য হযরত মাওলানা ওমর ফারুক সাহেবের সাথে সাক্ষাৎ করে দোয়া প্রার্থনা করেন।

উল্লেখ্য, মোহাম্মদ রিজওয়ান ও হাসান আলি উভয়েই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অংশ নিতে এই মুহূর্তে বাংলাদেশে অবস্থান করছেন। উভয়েই খেলছেন তিনবারের বিপিএল শিরোপাজয়ী দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। যদিও পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে ডাক আসায় অল্প কয়েক দিনের মাঝেই বাংলাদেশ ছেড়ে যাবেন তারা।

বিডিসংবাদ/এএইচএস