নরসিংদীতে গণপিটুনিতে অজ্ঞাতনামা এক ডাকাত নিহত

নরসিংদী প্রতিনিধি
নরসিংদীতে সদর উপজেলার মাধবদীতে ডাকাতি শেষে পালানোকালে গণপিটুনিতে অজ্ঞাতনামা এক ডাকাত নিহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। ১ ফেব্রুয়ারী বুধবার গভীর রাতে মাধবদী থানার মহিষাশুড়া ইউনিয়নের বালুসাইর ও বালুচর গ্রামের মাঝামাঝি মাঠে এ ঘটনা ঘটে। ২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে মাধবদী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহত ডাকাতের লাশ উদ্ধার শেষে নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত ডাকাতের পরিচয় জানা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে  জানা যায়, বুধবার গভীর রাতে ১৫/১৬ জনের একদল মুখোশধারী ডাকাত মাধবদী থানার আলগী গ্রামের মনোহরপুর মহল্লার শাহজালালের বাড়িতে হানা দেয়। এ সময় ডাকাতরা বাড়ির প্রধান ফটকসহ ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে অস্ত্রের মুখে বাড়ির সকলকে জিম্মি করে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার লুটে নিয়ে পালিয়ে যায়। অপরদিকে ডাকাতদল একই রাতে মাধবদীর আট্পাইকার ডাঙ্গিরপাড় মহল্লার কনক মিয়ার বাড়িতে ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে বাড়ীর লোকজনদের একই কায়দায় অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৯০ হাজার টাকা ও দেড় ভরি স্বর্ণালঙ্কার লুটে নেয়।

গভীর রাতে আতঙ্কিত বাড়ির লোকজনদের আর্তচিৎকারে প্রতিবেশীরা দ্রুত ছুটে এসে মসজিদের মাইকে ডাকাত প্রতিহতের জন্য এগিয়ে আসার প্রচার করলে গ্রামের শত-শত লোকজন লাঠিসোঠা নিয়ে ডাকাতদের ধাওয়া করার এক পর্যায়ে অন্য ডাকাতরা পালিয়ে গেলেও অজ্ঞাতনামা এক ডাকাতকে ঘেড়াও করে গণ-ধোলাই দেয়। যার ফলে ঘটনাস্থলেই অজ্ঞাতনামা ডাকাতের মৃত্যু হয়। এদিকে এলাকাবাসী জানায়, মাধবদীতে থানা বাস্তবায়নের ১ বছর অতিবাহিত হলেও আইন-শৃঙ্খলার উন্নতির পরিবর্তে অবনতি ঘটেছে। ফলে এলাকাবাসী কাঙ্খিত নিরাপত্তা থেকে বঞ্চিত হয়ে আসছে।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াছ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত ডাকাতের  পরিচয় পাওয়া যায়নি। নরসিংদী সদর হাসপাতাল মর্গে নিহত ডাকাতের লাশ রাখা হয়েছে।