ফের হোঁচট খেলো বার্সালোনা

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

সময়টা ভালো যাচ্ছে না বার্সালোনার। ইউরোপা লিগ থেকে বিদায়ের ধাক্কা কাটিয়ে উঠার আগেই ফের হোঁচট খেলো বার্সা, পয়েন্ট টেবিলের তলানির দল আলমেরিয়ার কাছে ১-০ গোলে হেরে গেছে জাভি এর্নান্দেসের শিষ্যরা। যদিও হেরেও শীর্ষস্থান দখল করে রেখেছে কাতালান ক্লাবটি, তবে হঠাৎ ছন্দ হারানোটাও বড্ড ভয়ের কারণ সমর্থকদের জন্য।

পুরো ম্যাচে ৭২ ভাগ সময় নিজেদের কাছেই বল রেখেছিল বার্সেলোনা। বেশ কয়েকটি সুযোগও তৈরি করেছিল তারা। যদিও তাতে ফলাফল আসেনি, উল্টা মাত্র ২৪তম মিনিটেই গোল হজম করে চাপে পড়ে যায় কাতালান ক্লাবটি। শেষ পর্যন্ত সেই চাপ থেকে আর বের হয়ে আসতে পারেনি, হারই হয়েছে সঙ্গী।

বল দখলে রেখে আলমেরিয়াকে চাপে রাখলেও আক্রমণের শুরুটা অবশ্য করেছিল স্বাগতিকরাই। প্রথম সুযোগেই বাজিমাত করে দেয় দলটি, এগিয়ে যায় তারা। ২৪তম মিনিটে এগিয়ে দেন বিলাল তুরে। প্রতি আক্রমণ থেকে বল পেয়ে বুলেট গতির শটে বার্সা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে পরাস্ত করেন মালির ফরোয়ার্ড তুরে।

মিনিট দুয়েক পর ফের বার্সাকে কাঁপিয়ে দেয় আলমেরিয়া। প্রথম গোলের ধাক্কা সামাল দেবার আগেই দ্বিতীয় গোল প্রায় হজম করতে বসেছিল বার্সেলোনা। তবে এবার বাঁধা হয়ে দাঁড়ান স্টেগান, ২৭তম মিনিটে লিও বাপতিস্তাওয়ের চেষ্টা ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি তিনি।

বার্সা প্রথম বড় সুযোগটা পায় ৪১তম মিনিটে, সমতা ফেরানোর একটা সুযোগ পেয়েছিলেন লেভানদোভস্কি। তবে খুব কাছ থেকেও হেড করে বল লক্ষ্যে রাখতে পারেননি এই পোলিশ স্ট্রাইকার। ফলে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় কাতালান ক্লাবটি।

তবে বিরতির পর নিজেদের ফিরে পায় বার্সালোনা, নতুনভাবে উদ্যমী হয়ে ঝাঁপিয়ে পড়ে তারা। সমতা ফেরাতে রাফিনহাকে নামিয়ে খেলার গতিই পাল্টে দেন জাভি। যার ফলাফল স্বরূপ প্রথম ১০ মিনিটেই ১৮টি ক্রস করে বার্সা! তবে এর কোনোটিই কাজে লাগেনি, সেই কাঙ্ক্ষিত গোলেরই দেখা মেলেনি।আলমেরিয়ার ডি-বক্সের কাছাকাছি গিয়ে বারবার খেই হারিয়েছে তারা, আক্রমণগুলো পায়নি পূর্ণতা।

১-০ গোলে এই হারের পরেও ২৩ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে বার্সেলোনা। ৫২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রিয়াল মাদ্রিদ। বিপরীতে এই জয়ের পর ২৫ পয়েন্ট নিয়ে আলমেরিয়া আছে ১৫ নম্বরে।

বিডিসংবাদ/এএইচএস