নবম ওয়েজবোর্ডে গঠনের দাবিতে সাংবাদিকদের বিক্ষোভ

নবম ওয়েজ বোর্ডে গঠনের দাবিতে আজ রাজধানী ঢাকাসহ সারাদেশে সাংবাদিকরা সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন।
আজ সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে সাংবাদিক নেতারা বলেছেন, আগামী ৩১ জানুয়ারির মধ্যে নবম ওয়েজ বোর্ডে গঠন করা না হলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করে দাবি আদায় করা হবে।
প্রিন্ট মিডিয়ার সঙ্গে ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়াকেও অন্তর্ভুক্ত করে নবম ওয়েজ বোর্ড ঘোষণা করার জন্য দাবি জানিয়ে সাংবাদিক নেতৃবন্দ বলেন, দাবি আদায়ের জন্য আগামী ১ থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সাথে মতবিনিময় ও বিভাগীয় পর্যায়ে সভা-সমাবেশ করা হবে।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) যৌথভাবে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে এই সমাবেশ ও বিক্ষোভ কর্মসীচির আয়োজন করে।
ডিইউজে’র সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, কোষাধ্যক্ষ মধুসূদন মন্ডল, বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভুঁইয়া, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পূলক, ডিআরইউ’র সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, বিএফইউজে’র সাবেক কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু, ডিইউজের প্রচার সম্পাদক আকতার হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক নূরে জান্নাত সীমা প্রমুখ। ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সভা পরিচালনা করেন।
সমাবেশে মনজুরুল আহসান বুলবুল বলেন, আগামী ৩১ জানুয়ারির মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠন করা না হলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে। তিনি দাবি আদায়ের আন্দোলনে সাংবাদিকদের আরো সোচ্চার হওয়ার আহবান জানান।
বিএফইউজের মহাসচিব ওমর ফারুক বলেন, গত ৩১ ডিসেম্বর ওয়েজবোর্ড ঘোষণা না করে তথ্যমন্ত্রী ওয়াদা ভঙ্গ করেছেন। তিনি বলেন, কিভাবে ওয়েজ বোর্ড আদায় করতে হবে সাংবাদিকরা তা জানেন। রাজপথে আন্দোলন করেই ওয়েজবোর্ড আদায় করা হবে।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল তোপখানা সড়ক প্রদক্ষিণ করে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।