আড়াইহাজারে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ আহত-২০

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় বৃহম্পতিবার সকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। আহতরা হলো, আলম, সুলতান, সাগর, হাবু, রবিউল্লাহ, রুমি, মুসা, আনোয়ার, তানিয়া, জাহাঙ্গীর, মোস্তফা, রুস্তম ও হয়দার আলী। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যরা স্থানীয় বিভিন্ন সেবা কেন্দ্রে চিকিৎসা নিয়েছে। স্থানীয় মুকুন্দি এলাকার আলমগং ও সুলতান গংয়ের মধ্যে সংঘের্ষর এই ঘটনা ঘটে।

এলাকাবাসি জানিয়েছে, উপজেলার মুকুন্দি এলাকার আলমগংয়ের সঙ্গে প্রতিবেশী সুলতানগংদের বোরো চাষের সেচের ড্রেন স্থাপন নিয়ে বিরোধ চলে আসছিল। বৃহম্পতিবার সকালে আলমগংদেয় ফসলি জমির পাশ দিয়ে প্রবাহিত সেচের পানির ড্রেন বন্ধ করে দেয়। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে লাঠিসোটা নিয়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় এলোপাথারি আঘাতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন সেবা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

আলম জানান, জমির পাশ দিয়ে সেচের ড্রেন নেওয়ায় তার ফসলের ক্ষতি হচ্ছে। এতে বাঁধা দেয়ায় তাদের লোকজনের ওপর হামলা চালানো হয়েছে। এদিকে সুলতান এ অভিযোগ অস্বীকার করেন জানান, সেচের পানির প্রবাহ বন্ধ করার সময় বাঁধা দিলে আলমগং তাদের ওপর হামলা চালায়। এতে তাদের বেশ কিছু লোক আহত হন। আড়াইহাজার থানার ওসি (তদন্ত) মো: শফিউল আজম খাঁন জানান, এ ঘটনায় কেউ অভিযোগ দেয়নি।