এভারটনকে হারিয়ে সিটির সাথে ব্যবধান বাড়াল আর্সেনাল

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

শীর্ষস্থান আরো মজবুত করলো আর্সেনাল, আরো বাড়িয়ে নিয়েছে ব্যবধান। দ্বিতীয় স্থানে থাকা ম্যান সিটি থেকে পাঁচ পয়েন্ট এগিয়ে গেলো গানাররা।

বুধবার রাতে এভারটন ফুটবল ক্লাবকে (এভারটন) বিধ্বস্ত করেছে তারা। ৪-০ গোলের বড় জয় পেয়েছে আর্সেনাল ফুটবল ক্লাব (আর্সেনাল)। জোড়া গোল করেছেন গাব্রিয়েল মার্তিনেলি।

প্রথমার্ধের প্রায় পুরোটা সময় জুড়ে চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। তবে দুই দলের রক্ষণেই বাঁধা পড়ে যাচ্ছিল দুই দল। ফলে সম্ভাবনা তৈরির ফলাফল আসেনি ৪০ মিনিট পর্যন্ত। অবশেষে ৪১তম মিনিটে ভাঙে এভারটনের রক্ষণ দূর্গ, নান্দনিক এক গোল করে দলকে এগিয়ে দেন বুকায়ো সাকা। ১-০ গোলে এগিয়ে যায় আর্সেনাল।

সেই গোলের আমেজ যেতে না যেতেই আরো একটা গোলের দেখা পায় গানাররা। প্রথমার্ধের যোগ করা সময়ে দলকে ২-০ গোলে এগিয়ে দেন গাব্রিয়েল মার্তিনেলি। যদিও শুরুতে অফসাইডের অভিযোগে বাতিল করা হয় সেই গোল। তবে ভিএআরের সাহায্য নিয়ে গোল বহাল রাখেন রেফারি।

দ্বিতীয়ার্ধেও যেন প্রথমার্ধেরই পুনরাবৃত্তি, আক্রমণ-পাল্টা আক্রমণ, সুযোগ তৈরি, উত্তেজনা সৃষ্টি, তবে হচ্ছিল না গোল। ৭১তম মিনিটে সেই গোলখরা ভাঙেন মার্তিন ওদেগর। ডি-বক্সের ভেতরে গিয়ে লিয়েন্দ্রো ট্রসার্ড বল পাস দেন এই নরওয়েজিয়ানকে। বল পেয়ে সহজেই তা জালে জড়ান ওদেগর। ৩-০ গোলে এগিয়ে যায় আর্সেনাল।

আর ৮০তম মিনিটে দলের হয়ে চতুর্থ গোল করেন গাব্রিয়েল মার্তিনেলিই, যা ম্যাচে তার ব্যক্তিগত দ্বিতীয় গোল। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে এই ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল। এই জয়ে ২৫ ম্যাচ শেষে আর্সেনালের পয়েন্ট ৬০ আর সমান ম্যাচে ম্যান সিটির ৫৫।

বিডিসংবাদ/এএইচএস