ডেথ ওভারে শাহীন আফ্রিদির জোড়া আঘাত

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় পাকিস্তান ও বাংলাদেশের ম্যাচটি হয়ে গেলো অলিখিত নকআউট। যে দল জিতবে সেই দল সেমিফাইনালে। অ্যাডিলেডে এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ।

এদিন ব্যাট হাতে দারুণ শুরু করেও নিজেকে মেলে ধরতে পারেনি লিটন দাস। এক ছক্কায় ৮ বলে ১০ রান করে শাহীন শাহ আফ্রিদির বলে শান মাসুদের তালুবন্দি হন তিনি। এরপর শাদাব খান তার তৃতীয় ওভারে দুটি উইকেট তুলে নিয়েছেন। ১১তম ওভারে চতুর্থ বলে রিভার্স সুইপ করে পয়েন্টে শান মাসুদের ক্যাচ হন সৌম্য সরকার। ১৭ বলে ১ চার ও ১ ছয়ে ২০ রান করেন তিনি।

পরের বলে সাকিব আল হাসানের বিরুদ্ধে এলবিডব্লিউর আবেদন। আম্পায়ার আঙুল তুলে দেন। বাংলাদেশের অধিনায়ক রিভিউ নিয়েও সিদ্ধান্ত পাল্টাতে পারেননি। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে বিদায় নেন নাজমুল হোসেন শান্তও। ৪৮ বলে ৭ চারে ৫৪ রানে থামে এই বাঁহাতি ব্যাটারের ইনিংস।
এরপর শাহীন শাহ আফ্রিদি ডেথ ওভারে বল হাতে নিয়েই পান উইকেট। ১৭তম ওভারের দ্বিতীয় বলে ইয়র্কারে বোল্ড করেন মোসাদ্দেক হোসেনকে। ১১ বলে মাত্র ৫ রান করেন বাংলাদেশি ব্যাটসম্যান।

তিন বল পর নুরুল হাসান সোহানকে খালি হাতে ফেরান। ৩ বল খেলে ডাক মারেন তিনি ডিপ পয়েন্টে মোহাম্মদ হারিসের ক্যাচ হয়ে। ১৬.৫ ওভারে ১০৭ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ।

বিডিসংবাদ/এএইচএস