আজ মাঠে নামছে রানার্সআপরা

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

চলতি বিশ্বকাপে এফ গ্রুপের আজকের খেলায় পরস্পরের মুখোমুখি হচ্ছে ক্রোয়েশিয়া ও কানাডা। নান্দনিক ফুটবল উপহার দিয়েও বেলজিয়ামের সাথে ১-০ গোলে হেরে বিশ্বকাপ শুরু করেছে কানাডা। অন্যদিকে মরক্কোর বিপক্ষে গোলশূন্য ড্র করেছে গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। দুটি দলের কেউই এখনো বিশ্বকাপে জয় কিংবা গোলের দেখা পায়নি।

রোববার দোহার খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মাঠে নামবে এই দু’দল। বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি।

ইতিহাসে প্রথমবারের মতো এই দল দুটি খেলবে একে অন্যের বিরুদ্ধে। নক আউটের লড়াইয়ে টিকে থাকতে দু’দলেরই জয় প্রয়োজন। এই ম্যাচে হারলে বাদ পড়ে যাবে কানাডা।

৩৬ বছর পরে বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে কানাডা। এই দলের সবচেয়ে বড় তারকা ও নির্ভরযোগ্য খেলোয়াড় বায়ার্ন মিউনিখ ডিফেন্ডার আলফোনসো ডেভিস। অন্যদিকে এটি ক্রোয়েশিয়ার ষষ্ঠ বিশ্বকাপ। এই দলটির ভরসার জায়গা তাদের কাপ্তান ব্যালন ডি অর জয়ী রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার লুকা মদ্রিচ ও মাতেও কোভাচিচ।

১৯৮৬ সালের আসরে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলেছিল কানাডা। সেবার একটি ম্যাচও জিততে পারেনি দেশটি। টানা চার ম্যাচ হেরে ইতোমধ্যেই কানাডা একটি রেকর্ড সৃষ্টি করেছে। এবারের বিশ্বকাপে যেন আবার সালভাদোরের টানা ছয় ম্যাচে পরাজয়ের রেকর্ডটি যাতে না ভেঙে যায়, সেটিই কানাডার মূল লক্ষ্য থাকবে।

বিডিসংবাদ/এএইচএস