নেতৃত্বের পরীক্ষায় পাসমার্ক পেলেন লিটন দাস

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

অধিনায়ক লিটন বেশ ভালো মার্ক পেয়েই পাস করে গেছেন নেতৃত্বের পরীক্ষায়। বেশ কঠিন পরীক্ষা দিয়েও উতরে গেছেন তিনি, ভারতের মতো শক্ত প্রতিপক্ষের বিপক্ষেও শতভাগ সফল বাংলাদেশ অধিনায়ক। অধিনায়ক হিসেবে প্রথম সিরিজেই এক ম্যাচ হাতে রেখে এমন সিরিজ জয়ের স্বপ্ন সত্যি হয়েছে লিটনের।

‘ম্যাজিকাল মিরাজে’ ভর করে ৩ ম্যাচ সিরিজের প্রথম দুটো ম্যাচই জিতে নিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ১ উইকেটে জয়ের পর আজ দ্বিতীয় ম্যাচে ৫ রানের জয় পেয়েছে বাংলাদেশ। দুটো ম্যাচেই হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে দুই দলের মাঝে, তবে শেষ হাসি বাংলাদেশই হেসেছে।।

রুদ্ধশ্বাস দুটো ম্যাচেই জয়ের নায়ক মেহেদী মিরাজ। তবে আলাদাভাবে নজর কেড়েছে লিটনের অধিনায়কত্বও। দুই ম্যাচেই তার সাহসী নেতৃত্বের প্রশংসা করেছেন খ্যাতিমান ক্রিকেট বোদ্ধারা। নিয়মিত অধিনায়ক তামিম ইকবালের অনুপস্থিতিতে যেভাবে নেতৃত্ব দিচ্ছেন লিটন, মনেই হয়নি দল খেলছে তাদের সেরা দুই ক্রিকেটার ছাড়াই।

টস হারটা রীতিমতো অভ্যাসে পরিণত করে ফেলা বাংলাদেশকে নতুন কিছুর আভাস দিলেন লিটন দাস। দুটো ম্যাচেই টস ভাগ্য সায় দিয়েছে লিটন দাসের পক্ষে। বাংলাদেশ ক্রিকেটে যা একটু অস্বাভাবিকই বটে। আজ ম্যাচ শেষে অধিনায়কত্ব প্রসঙ্গে প্রশ্ন করা হলে লিটন বলেন, ‘আমি খুবই খুশি। অধিনায়ক হিসেবে সিরিজ জয়-আমার জন্য স্বপ্ন সত্যি হয়েছে।’

এই সময় জয়ের দুই নায়ক মেহেদী মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদকে প্রশংসায় ভাসান লিটন। তিনি বলেন, ‘আমরা শুরুতেই ছয় উইকেট হারিয়েছি। তবে মিরাজ এবং রিয়াদ ভাই যেভাবে ব্যাটিং করেছে এটা সত্যিই অসাধারণ। আমি মনে করি, মিরপুরের উইকেটে ২৪০ রান জয়ের জন্য যথেষ্ট ছিল।’

বিডিসংবাদ/এএইচএস